ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর কবর জিয়ারত ও ৫০ গরুর মেজবান

দুই হাজার নেতাকর্মী নিয়ে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন এমপি কমল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
দুই হাজার নেতাকর্মী নিয়ে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন এমপি কমল

কক্সবাজার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও আগস্ট শহীদদের আত্মার মাগফিরাত কামনায় কবর জিয়ারত, ইছালে ছওয়াব মাহফিল ও রামুর সেই ঐতিহাসিক মেজবানে যোগ দিতে তৃণমূলের দু’হাজার নেতাকর্মী নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাত্রা করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের  সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

বুধবার (৭ সেপ্টেম্বর) রাত নয়টার দিকে ৫০টি এসি বাসে করে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে   টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা দেন তিনি।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর সমাধিস্থলে  অনুষ্ঠিত হবে ইছালে ছওয়াব মাহফিল ও  মেজবান।

সাইমুম সরওয়ার কমল এমপি বাংলানিউজকে জানান,  প্রতি বছর জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং আগস্ট শহীদদের স্মরণে রামু স্টেডিয়ামে অর্ধশতাধিক গরু জবাই করে বৃহত্তর মেজবানের আয়োজন করা হতো। যেখানে অংশ নিতেন তৃনমূলের হাজারো নেতাকর্মী। এ বছর সে আয়োজন আমরা করছি টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর সমাধিস্থলে।  

তিনি বলেন, তৃণমূলের অনেক প্রবীণ নেতা আছেন যারা এখনো টুঙ্গিপাড়ায় যাননি। এ আয়োজনে এমন ত্যাগী নেতা এবং বঙ্গবন্ধু পাগল নেতাকর্মীকে প্রাধান্য দিয়েছি আমরা। এ রকম দুই হাজার নেতাকর্মীর মিলনমেলা হবে সেখানে।

‘এ ছাড়াও আছেন রামু উপজেলার ১১ ইউনিয়নের ৯৯টি ওয়ার্ডের আওয়ামী লীগের নেতাকর্মীরা। ’ যোগ করেন এমপি কমল।

আয়োজক কমিটির সমন্বয়ক, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক জানান, টুঙ্গিপাড়া সফরকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। বুধবার বিকেল থেকে বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা রামু স্টেডিয়ামে জড়ো হতে শুরু করে। রাত সাড়ে ৯টার দিকে উৎসব মুখর পরিবেশে একে একে ৫০টি বাস রামু থেকে যাত্রা শুরু করেছে।

এদিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারতের সুযোগ পেয়ে অনেকেই নিজেকে সৌভাগ্যবান মনে করছেন।  

দুর্গম জনপদ ঈদগড়ের মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজা বলেন, বঙ্গবন্ধু নামটিই আমার কাছে এক অন্য রকম শিহরণ। আর তার মতো মহৎপ্রাণ মানুষের কবর জিয়ারতের সুযোগ আমার কাছে অনেক সৌভাগ্যের।

ফতেখাঁরকুল ইউনিয়নের  প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা গোলাম কবির বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে আমার অনেক স্মৃতি। বঙ্গবন্ধু রামুতে যতবার এসেছেন আমি তার খুব কাছে ছিলাম। তাই এই সুযোগটি আমার জন্য পরম পাওয়া।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত, ইছালে ছওয়াব মাহফিল ও মেজবান আয়োজক কমিটির আহ্বায়ক জাফর আলম চৌধুরী জানান,  সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে ৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় রামু থেকে ৫০টি বাসযোগে নেতাকর্মীরা টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেছে। পরদিন ৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর কবর জিয়ারত, দোয়া মাহফিল ও মেজবানে অংশ নিয়ে সন্ধ্যা ৬টায় টুঙ্গিপাড়া থেকে রামুর উদ্দেশ্যে রওনা করবেন তারা।  

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।