ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারী বিচারকের বিরুদ্ধে করা মন্তব্য নিয়ে ইমরানের দুঃখপ্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
নারী বিচারকের বিরুদ্ধে করা মন্তব্য নিয়ে ইমরানের দুঃখপ্রকাশ

একজন নারী বিচারকের বিরুদ্ধে দেওয়া উসকানিমূলক বক্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান। এই বক্তব্যের জন্য তার বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করা হয়।

বৃহস্পতিবার ( ৮ সেপ্টেম্বর) এই মামলার শুনানি হওয়ার আগেই ওই মন্তব্য নিয়ে দুঃখপ্রকাশ করলেন পিটিআইর চেয়ারম্যান।  

গত সপ্তাহে এই বক্তব্যের ব্যাখ্যা চেয়ে ইমরান খানকে এক সপ্তাহের সময় বেঁধে দেন আদালত।  

ওই বক্তব্য নিয়েই আনুষ্ঠানিকভাবে আদালতে দুঃখপ্রকাশ করেছেন ইমরান খান। একটি বিবৃতিতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলা হয়, বক্তৃতা চলাকালীন তার অনিচ্ছাকৃত বক্তব্যের জন্য বক্তা গভীর অনুশোচনা প্রকাশ করছেন। ওই বক্তব্য অনিচ্ছাকৃত ছিল এবং নারী বিচারকের উদ্দেশে ছিল না। ওই নারী বিচারকের প্রতি বক্তার গভীর শ্রদ্ধা রয়েছে।

সম্প্রতি ইসলামাবাদের জনসমাবেশে  ভাষণ দেওয়ার সময় ইমরান খান শাহবাজ গিলের সঙ্গে করা আচরণের দায়ে দেশটির শীর্ষ এক পুলিশ কর্মকর্তা, একজন নারী ম্যাজিস্ট্রেট, পাকিস্তানের নির্বাচন কমিশন এবং রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন।  

পিটিআই চেয়ারম্যানকে বলতে শোনা যায়, ‘তোমরাও এর জন্য প্রস্তুত হও, আমরাও তোমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। অবশ্যই তোমাদের সবাই লজ্জিত হবে। ’ 

সংসদের মাধ্যমে ক্ষমতাচ্যুত হলেও ইমরান খান পাকিস্তানজুড়ে ব্যপক জনপ্রিয়। ক্ষমতা হারানোর পরই আগাম নির্বাচনের দাবিতে তিনি পাকিস্তানজুড়ে জনসমাবেশ চালিয়ে যাচ্ছেন।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময় : ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২ 
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।