ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

চারঘাটে বাংলাবান্ধার বগি লাইনচ্যুত, রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
চারঘাটে বাংলাবান্ধার বগি লাইনচ্যুত, রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

রাজশাহী: রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছে। এতে রাজশাহীর সঙ্গে বন্ধ হয়ে গেছে সারাদেশের রেল যোগাযোগ।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।  

রাজশাহী থেকে খবর পেয়ে ঈশ্বরদী জংশনের একটি রিলিফ ট্রেন এরই মধ্যে উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।

জানতে চাইলে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বাংলানিউজকে বলেন, রাজশাহীতে রেলওয়ে স্টেশন থেকে রাতে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাওয়া বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ রেলস্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি সরদহ রেলওয়ে স্টেশনে ঢোকার আগে একদম পেছনের বগিটি লাইনচ্যুত হয়েছে।

তিনি বলেন, এর আটটি চাকাই লাইন থেকে নিচে নেমে গেছে। তবে সব বগির পেছনে থাকায় ওই বগিটি রেখেই ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশে কিছুক্ষণের মধ্যে ছেড়ে দেওয়া হবে। রিলিফ ট্রেন রওনা দিয়েছে। ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হবে। তারপর এ রুটে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হবে।  

বর্তমানে রাজশাহী থেকে ঢাকাসহ পশ্চিমাঞ্চল রেলওয়ের অন্যান্য রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

সোমবার রাতের আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে কী না জানতে চাইলে তিনি বলেন, ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে বাংলাবান্ধা এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার কারণে ধূমকেতু ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটবে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেনটি চারঘাটের সরদহে পৌঁছার পর লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধার করবে। তারপরই ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। এ সিডিউল বিপর্যয় মেনে যারা যেতে চাইবেন, তারা যাবেন। আর যারা যেতে চাইবেন না, তারা যাত্রা বাতিল করতে চাইলে টিকিট ফেরত নেওয়া হবে। সে ক্ষেত্রে তারা টিকিটের টাকা ফেরত পাবেন বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এসএস/এসআই 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।