ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাঁচ শতাধিক সিসিটিভি ফুটেজ দেখে চোর ধরলো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
পাঁচ শতাধিক সিসিটিভি ফুটেজ দেখে চোর ধরলো পুলিশ

ঢাকা: রাজধানীর কলাবাগান থানার লেক সার্কাস ডলফিন গলি এলাকায় একটি আবসাসিক ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরির ঘটনায় গ্রিল কাটা চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।  

এরা হলেন- মো. সোহেল (৪০), মো. ফরহাদ (৩০), মো. ইলিয়াস শেখ (৩০) ও মো. আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার (৩৩)।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর কলাবাগান ও আদাবর থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ১১১ রাউন্ড গুলি, ৩টি ম্যাগাজিন, ৩ ভরি চোরাই স্বর্ণ ও স্বর্ণ বিক্রির ৮৫ হাজার টাকা জব্দ করা হয়।  

পুলিশ বলছে, চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকায় দিনে সবজি-ফলসহ বিভিন্ন পণ্য বিক্রির আড়ালে বাসা টার্গেট করতো। আর ফাঁকা বাসা টার্গেট করে রাতে ওই বাসায় গ্রিল কেটে চুরি করত।  

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।  

তিনি বলেন, গত ২০ আগস্ট রাত ১টা থেকে ভোর সাড়ে ৫টার মধ্যে কলাবাগান থানার লেক সার্কাস ডলফিন গলির ৭০/এ বাসার দ্বিতীয় তলায় গ্রিল কেটে চোর চক্রটি ৭২ ভরি স্বর্ণালংকার ও নগদ এক লাখ টাকা চুরি করে পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার কলাবাগান থানায় একটি মামলা দায়ের করে।  

মামলাটি তদন্তের ধারাবাহিকতায় কলাবাগান থানা ও রাজধানীর আশপাশের পাঁচ শতাধিক সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে চুরির ঘটনার সঙ্গে সরাসরি জড়িত চোরদের শনাক্ত করা হয়। তথ্য-প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামিদের অবস্থান শনাক্ত করে চারজনকে গ্রেফতার করে।  

ডিসি বলেন, গ্রেফতারদের মধ্যে মো. আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার চোরাই স্বর্ণ ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত স্বর্ণ ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
পিএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad