ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দগ্ধ কৌতুক অভিনেতা রনি-পুলিশ সদস্য শঙ্কামুক্ত নন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
দগ্ধ কৌতুক অভিনেতা রনি-পুলিশ সদস্য শঙ্কামুক্ত নন

ঢাকা: গাজীপুর মেট্রোপলিটনের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণে দগ্ধ ‘মীরাক্কেল’ বিজয়ী কৌতুক অভিনেতা আবু হেনা রনি শঙ্কামুক্ত নন। একই অবস্থায় পুলিশ সদস্য জিল্লুর রহমানেরও।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের চিকিৎসকরা জানিয়েছেন আহত রনি ও জিল্লুরের শ্বাসনালী সামান্য দগ্ধ হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা এ দুজনের শরীরে ড্রেসিং করা হয়েছে।

হাসপাতালের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, আবু হেনা রনির দুই হাত, কান ও মুখমণ্ডলের কিছু অংশসহ শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। পুলিশ সদস্য জিল্লুর রহমানের শরীরের ১৯ শতাংশ দগ্ধ হয়েছে। সকালে তাদের ক্ষতস্থানে ড্রেসিং করা হয়েছে। বর্তমানে তারা হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি। দুজনেরই শ্বাসনালী সামান্য দগ্ধ, তবে সেটি একেবারে গুরুতর নয়। তবে তাদেরকে শঙ্কামুক্ত বলা যাবে না; গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে মেট্রোপলিটনের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন হয়। এতে অংশ নেন কৌতুক অভিনেতা আবু হেনা রনি। পরে সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় আহত হন রনি, মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও প্রধান বক্তা ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী পৌঁছলে তাকে উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাতে বেশ কিছু বেলুন দেওয়া হয় উড়িয়ে দেওয়ার জন্য। কিন্তু বার বার চেষ্টা করেও তিনি সেই বেলুন উড়াতে ব্যর্থ হন। পরে কয়েকজন পুলিশ সদস্য বেলুনগুলো মঞ্চের পাশে নিয়ে যান এবং স্বরাষ্ট্রমন্ত্রী মূল মঞ্চে চলে যান। এর কিছুক্ষণ পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে তিনি নিজেই সেগুলোয় আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টা করেন। এ সময় বিস্ফোরণ ঘটলে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

পরে আশপাশের পুলিশ সদস্যরা তাদের গায়ে পানি ঢেলে আগুন নেভান এবং দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জিল্লুর রহমানকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। এরপর রাত ১০টার দিকে তাদের বার্ন ইন্সটিটিউটে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।