ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভালোবেসে বিয়ে, যৌতুক চাওয়ায় আত্মহত্যা কলেজছাত্রীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
ভালোবেসে বিয়ে, যৌতুক চাওয়ায় আত্মহত্যা কলেজছাত্রীর

নীলফামারী: নীলফামারীর ডিমলায় দুলালী আকতার (২১) নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছেন। অভিযোগ উঠেছে গোপনে বিয়ে করা স্বামীর পরিবারকে যৌতুকের টাকা দিতে না পারায় কীটনাশক পানে আত্মহত্যা করেছেন তিনি।

 

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়নের কাকড়া এলাকার এ ঘটনা ঘটে। পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ।

মৃত কলেজছাত্রী উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়নের কাকড়া এলাকার মৃত তফছের আলীর মেয়ে। আর স্বামী বাবুল হোসেন নাউতারা ইউনিয়নের দক্ষিণ কাকড়া গ্রামের শহীদুল ইসলামের ছেলে।

মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ৬ মাস আগে প্রেম করে গোপনে বিয়ে করেন তারা। দুলালি রংপুর বেগম রোকেয়া কলেজ ও বাবুল রংপুর কারমাইকেল কলেজে সম্মান শ্রেণিতে লেখাপড়া করতেন। প্রায় ২ বছর আগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০২২ সালের ১৩ ফেব্রুয়ারি রংপুরের একটি কাজী অফিসে ২০ হাজার টাকা দেনমোহরে তারা বিয়ে করেন। এ সময় বিয়ের বিষয়টি পরিবারের অন্য সদস্যদের না জানানোর জন্য দুলালিকে চাপ দেন বাবুল।

বিয়ের ৬ মাস পার হলেও বিষয়টি কাউকে জানাননি দুলালি। কিন্তু বাবুলের পক্ষ থেকে কোনো সাড়া না পেয়ে স্ত্রীর মর্যাদা দিয়ে তাকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য বারবার অনুরোধ করেন দুলালি। কিন্তু এতে রাজি না হয়ে তাকে ঘরে তুলতে মোটা অঙ্কের যৌতুক দাবি করেন বাবুল। পরে বিষয়টি জানাজানি হলে দুলালির পরিবারের কাছে ১৫ লাখ টাকা যৌতুক দাবি করেন বাবুল ও তার পরিবার।

ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) বিশ্বদেব রায় জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নীলফামারী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরিবারের কাছ থেকে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।