ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইন্দুরকানীতে বেহাল সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

এইচ এম লাহেল মাহমুদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
ইন্দুরকানীতে বেহাল সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ সড়কের বেহাল দশা।

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার সদর ইউনিয়নের উত্তর ভবানীপুর খেজুরতলা-ঘোষেরহাট সড়কটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। সড়কটি দীর্ঘদিনের বেহাল অবস্থায় স্থানীয়রা অতিষ্ঠ হয়ে উঠেছেন।

আর এ অবস্থা থেকে রেহাই পেতে প্রতিবাদ স্বরূপ ধানের চারা রোপণ করেও কোনো ফল পাচ্ছেন না।

স্থানীয়রা জানান, ওই সড়ক দিয়ে বিভিন্ন ভবন বা রাস্তার নির্মাণ সামগ্রী পরিবহন করায় এ অবস্থায় পরিণত হয়েছে।

জানা গেছে, উপজেলার ইন্দুরকানী সদর ইউনিয়নের উত্তর ভবানীপুর খেজুরতলা-ঘোষেরহাট এলজিইডি সড়কের উত্তর দিকে উত্তর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম-সাইক্লোন সেল্টারের নির্মাণ কাজ চলছে। এলজিইডি সড়ক থেকে প্রায় এক কিলোমিটার দূরে বিদ্যালয়টি। এডিবির অর্থায়নে নির্মিত ইট সলিংয়ের সড়ক ছয় মাস ধরে নির্মাণ সামগ্রী পরিবহন করায় সড়কটিতে খানা খন্দ সৃষ্টি হয়ে একবারে নালায় পরিণত হয়েছে। এখন বর্ষার পানি জমে সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসী এই সড়ক দিয়ে মালামাল নেওয়া তো দূরের কথা হেঁটেও যাতায়াত করতে পারছে না। ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যেতে কষ্ট হচ্ছে।

উত্তর ভবানীপুর গ্রামের বাসিন্দা আব্দুল জলিল ও কবির হোসেনসহ একাধিক ব্যক্তি অভিযোগ করে জানান, ভবনের মালামাল রাস্তা দিয়ে নেওয়ায় রাস্তার ইট উঠে বড় বড় গর্ত হয়ে গেছে। এখন চলাচল করা যাচ্ছে না। ঠিকাদারের কাছে বললে তারা কোনো গুরুত্বই দিচ্ছে না।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. শহিদুল ইসলাম জানান, উত্তর ভবানীপুর সাইক্লোন সেল্টারের নির্মাণ সামগ্রী পরিবহন করতে ওই সড়ক ব্যবহার করা হয়। এতে সড়কটি একবারে নালা হয়ে সাধারণের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে।

উপজেলা এলজিইডির উপ-প্রকৌশলী রবীন্দ্রনাথ হালদার জানান, মালামাল পরিবহন করতে সড়কের ক্ষতি করলে নির্মাণাধীন প্রতিষ্ঠান সড়ক সংস্কার করে দেবে।

এলাকাবাসী ওই ঠিকাদারকে চাপ প্রয়োগ করলে সড়ক ঠিক করতে বাধ্য হবে। তবে ওই ভবন নির্মাণের ঠিকাদারী প্রতিষ্ঠান এম আর কে (জে.ভি) এন্টারপ্রাইজের সহকারী আকবার আলীকে সড়কের ক্ষতির বিষয় জানতে চাইলে তিনি বলেন সরকারি রাস্তা সরকারিভাবে ঠিক হবে। তিনি রাস্তা সংস্কারে রাজি নন। তবে এলাকাবাসীর দুর্ভোগ লাগবে সড়কটি জরুরি সংস্কার প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।