ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তুমব্রু সীমান্তে অনুপ্রবেশের দায়ে ২ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
তুমব্রু সীমান্তে অনুপ্রবেশের দায়ে ২ রোহিঙ্গা আটক আটকরা।

বান্দরবান: বান্দরবানের তুমব্রু সীমান্তে অনুপ্রবেশের সময় দুই রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে। স্থানীয়দের সহযোগিতায় আটক দুজনকে বিজিবির কাছে হস্তান্তর করেছে জনপ্রতিনিধিরা।

 

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩১ নম্বর পিলারের পার্শ্ববর্তী ঢেকিবনিয়া সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে দুই রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করে তুমব্রু বাজারে ঘোরাফেরা করার সময় স্থানীয় জনতা তাদের আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। এসময় ইউনিয়ন চেয়ারম্যানের জিজ্ঞাসাবাদে তারা কোনো সদুত্তর দিতে পারেনি। পরে জনপ্রতিনিধিরা আটকদের বিজিবির কাছে হস্তান্তর করেন। পরে বিজিবি তাদের আটক করে জিজ্ঞাসাবাদের জন্য ৩৪ বিজিবি নিয়ন্ত্রিত তুমব্রু ক্যাম্পে নিয়ে যায়।  

আটক রোহিঙ্গারা হলেন- মিয়ানমারের ঢেকিবনিয়া এলাকার মধু বড়ুয়ার ছেলে স্বদেশ বড়ুয়া এবং নিরঞ্জন বড়ুয়ার ছেলে রিতু বড়ুয়া। কিন্তু এই বিষয়ে বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, অনুপ্রবেশের দায়ে আটক দুই রোহিঙ্গাকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে। বিজিবি তাদের জিজ্ঞাসাবাদ করছে।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।