ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নিষেধাজ্ঞার শুরুতেই পাথরঘাটায় ১১ জেলের জরিমানা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
নিষেধাজ্ঞার শুরুতেই পাথরঘাটায় ১১ জেলের জরিমানা

পাথরঘাটা (বরগুনা): প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে বৃহস্পতিবার (৬ অক্টোবর) দিনগত রাত ১২টা থেকে ২২ দিন অভয়াশ্রমে মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।  

নিষেধাজ্ঞা শুরুর পর প্রথম দিনই বরগুনার পাথরঘাটায় উপজেলায় বলেশ্বর নদে নামেন জেলেরা।

এসময় চরদুয়ানী খালে নোঙর করা আব্দুল হকের মালিকানা একটি ট্রলারে অভিযান চালিয়ে ইলিশ সহসামুদ্রিক বিভিন্ন প্রজাতির ৭৫ কেজি মাছ জব্দ করেছে মৎস্য বিভাগের একটি টিম।  

পরে তাদের প্রত্যেককে দুই হাজার করে মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত মাছ এতিমখানায় দেওয়া হয় এবং ট্রলারটি মালিকের জিম্মায় দেওয়া হয়।

শুক্রবার (৭ অক্টোবর) সন্ধায় পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ওইসব জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটার বিভিন্ন এলাকায়।  

বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু। তিনি বলেন, ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম শুরুতে ইলিশ ধরা বন্ধ থাকবে। নিষেধাজ্ঞার প্রথম দিনে ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের একটি টিম বলেশ্বর, বিষখালী ও তৎসংলগ্ন খালে অভিযান পরিচালনা করেন, এ অভিযান শেষ পর্যন্ত অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa