ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সীমান্তের ওপার থেকে ছোড়া প্রতিটি গুলির হিসাব আছে: বিজিবি প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
সীমান্তের ওপার থেকে ছোড়া প্রতিটি গুলির হিসাব আছে: বিজিবি প্রধান বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ

কক্সবাজার: উত্তপ্ত পরিস্থিতিতে সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে জানিয়ে বাহিনীটির মহাপরিচালক বলেছেন, সীমান্তের ওপার থেকে ছোড়া প্রত্যেকটি গুলির হিসেবে বিজিবির রয়েছে। মর্টার শেল নিক্ষেপ, আকাশ সীমা অতিক্রমসহ প্রত্যেকটি ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানানো হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, উত্তপ্ত পরিস্থিতিতে চেষ্টা করা হচ্ছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সঙ্গে পতাকা বৈঠক করার। ইতোমধ্যে যোগাযোগ হয়েছে। শিগগিরই ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে সবকিছু সরাসরি উপস্থাপন করা হবে।

রোববার রাত থেকে কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ের মিয়ানমার সীমান্তে আবারও বিকট শব্দে গ্রামগুলো কেঁপে উঠছে। রোববার রাত থেকে ১১টা থেকে সোমবার সকাল ৮ পর্যন্ত থেমে থেমে মর্টার শেল ও গোলাগুলির শব্দ পান স্থানীয়রা। এতে সীমান্তের বসবাসরত লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে কয়েক দিন ধরে শান্ত রয়েছে।

এ পরিস্থিতিতে সোমবার দুপুরে কোনার পাড়া সীমান্ত এলাকা পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক।

গত দুই মাসেরও বেশি সময় ধরে বান্দরবানের ঘুমধুম এবং কক্সবাজারের উখিয়া ও টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে দেশটির সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির থেমে থেমে সংঘর্ষ চলছে। সীমানা পেরিয়ে ওপারের ছোড়া মর্টার শেল, গোলাবারুদ আর হেলিকপ্টার এপারে এসেছে অনেকবার।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।