ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ আর নেই

ঢাকা: বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ (৭৪) সোমবার (১০ অক্টোবর) সকাল ৯টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি তিন কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের  মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. মনজুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

মরহুম গোলাম মোরশেদ কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৫ সালে পিএসপি অফিসার হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। অতিরিক্ত আইজিপি হিসেবে তিনি পুলিশ হেডকোয়ার্টার্স থেকে অবসর গ্রহণ করেন।

মরহুমের নামাজে জানাজা আজ বাদ আসর রাজারবাগ পুলিশ লাইনে এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

জানাজায় বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা, পুলিশ সদস্যরা এবং মরহুমের আত্মীয়-স্বজন অংশগ্রহণ করেন।

এসময় আইজিপি মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করেন। ডিএমপি এবং বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির পক্ষ থেকেও মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।  পরে মরহুমকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।

আইজিপির শোক:

বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আইজিপি এক শোক বাণীতে বলেন, মরহুম গোলাম মোরশেদ একজন পেশাদার পুলিশ কর্মকর্তা হিসেবে পুলিশ বাহিনীর উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন, যা স্মরণীয় হয়ে থাকবে।  

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ২২২৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এসজেএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।