ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

২৪ হাজার ইয়াবা বড়িসহ মাদক সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
২৪ হাজার ইয়াবা বড়িসহ মাদক সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেফতার গ্রেফতাররা

ঢাকা: বিদেশ ফেরত কর্মী, অটোরিকশাচালক এবং কক্সবাজারের মাদক কারবারিদের সমন্বয়ে গঠিত মাদক সিন্ডিকেটের ৫ সদস্যকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এসময় ২৪ হাজার ২০০ ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে।

 

গ্রেফতারকৃত আসামিরা হলেন- কক্সবাজারের টেকনাফের কাপড় ব্যবসায়ী মোহাম্মদ শফিক (২০), বগুড়ার ব্যবসায়ী নূর আলম (৩৮), কক্সবাজার জেলার গাড়িচালক শফিক (৩৬), মুন্সিগঞ্জ জেলার বিদেশ ফেরত আশরাফুল ইসলাম নয়ন (৩২) ও লক্ষ্মীপুর জেলার অটোরিকশাচালক মো. আরিফ (৩৫)। অভিযানে প্রায় পৌনে এক কোটি টাকা মূল্যের ২৪ হাজার ২০০ ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে।
 
রোববার (০৯ অক্টোবর) বিকেল থেকে সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (উত্তর) অঞ্চলের মো. মেহেদী হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, গ্রেফতার ব্যবসায়ীরা রাজধানীর মোহাম্মদপুর, রামপুরা ও কক্সবাজার কেন্দ্রীক একটি মাদক চক্রের সক্রিয় সদস্য।  

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, শরিফ ও শফিক টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে তাদের ঢাকার ডিলার আসামি নুর আলম, নয়ন ও আরিফের কাছে সরবরাহ করত। ঢাকার মোহাম্মদপুর ও রামপুরা এলাকায় তাদের একাধিক ক্রেতা রয়েছে বলেও তথ্য পাওয়া গেছে। সে বিষয়ে অনুসন্ধান চলমান রয়েছে।
 
তিনি বলেন, আসামি নয়ন অটোরিকশাচালক আরিফকে মাদক পরিবহন কাজে ব্যবহার করতো এবং শফিকের সহযোগিতায় রামপুরা ও মতিঝিল এলাকায় মাদক সরবরাহ করত। জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা জেনেভা ক্যাম্পসহ ঢাকার বিভিন্ন মাদক কারবারিদের পাইকারি দরে মাদক সরবরাহ করতো।
 
গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এসজেএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।