ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় জাল টাকা, সরঞ্জামসহ আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
খুলনায় জাল টাকা, সরঞ্জামসহ আটক ২

খুলনা: খুলনায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৪ লাখ ১০ হাজার টাকার জাল নোট, টাকা তৈরির ৩টি প্রিন্টার মেশিন ও সরঞ্জামসহ দুই যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বুধবার (১২ অক্টোবর) খুলনা মহানগরের বয়রা ক্রস রোডের (ছায়রা সরণি) ৯৭/১২ নং হোল্ডিংয়ের ৬ তলা ভবনের একটি ফ্ল্যাট থেকে তাদের আটক করা হয়।

আটক ছগির বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লাকুরতলা গ্রামের আবদুস সালামের ছেলে এবং আবদুর রহিম পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার উত্তর পেকখালি গ্রামের বেলায়েত হোসেনের ছেলে। তারা ওই বাসায় ভাড়া থাকতেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) বি এম নুরুজ্জামান জানান, ওই ২ যুবক ল্যাপটপ ও অন্যান্য সরঞ্জামাদি দিয়ে জাল নোট তৈরি করে দীর্ঘদিন যাবৎ খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় জাল নোটের ব্যবসা করে আসছিলেন। আটক ছগিরের বিরুদ্ধে ইতোমধ্যে বিশেষ ক্ষমতা আইনে বিভিন্ন থানায় আরও ৩টি মামলা রয়েছে।

আটকদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার টাকার জাল নোট, ভারতীয় ৫০০ রুপির জাল নোট, একটি ল্যাপটপ, তিনটি কালার প্রিন্টার, একটি পেনড্রাইভ, ৫০০ পিস সাদা রঙের ট্রেসিং পেপার, প্রিন্টারের ১০ বোতল রিফিল কালি, ৩টি কাঠের ফ্রেম, ২ লিটার অ্যালকোহল জাতীয় তরল পদার্থ, দেড় কেজি আঠা উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।