ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিরপুরে ডেঙ্গু বিরোধী অভিযানে ৩ লাখ টাকা জরিমানা, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
মিরপুরে ডেঙ্গু বিরোধী অভিযানে ৩ লাখ টাকা জরিমানা, আটক ২ ডেঙ্গু বিরোধী অভিযানে ৩ লাখ টাকা জরিমানা, আটক ২

ঢাকা: মিরপুরে ডেঙ্গু বিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্মাণাধীন দুই বাড়ির মালিককে ৩ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ সময় জরিমানা না দেওয়ায় দু’জনকে আটক করা হয়।

ডিএনসিসি আটক দু’জনের নাম-পরিচয় জানায়নি।

শনিবার (১৫ অক্টোবর) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মিরপুর পীরেরবাগের ৬০ ফুট সড়ক এলাকায় চলে এ অভিযান।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. মো. জোবায়দুর রহমান বলেন, মানুষকে সচেতন করতেই আমাদের অভিযান। সবাইকে সম্পৃক্ত করে আমরা কাজ করছি। আজকে আমরা বেশ কয়েকটি বাড়ি পরিদর্শন করেছি। এরমধ্যে পশ্চিম মনিপুর শেখ আব্দুল হাই সড়কের নির্মাণাধীন দু’বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এজন্য একটি বাড়িকে এক লাখ ও অপর আরেকটি বাড়িকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। টাকা না দেওয়ায় দু’জনকে আটক করা হয়। যদি এ জরিমানা কেউ না দেয় তাহলে তাদের তিন থেকে ছয় মাসের কারাদণ্ড হবে। এছাড়াও রাস্তা দখল করে নির্মাণ সামগ্রী রাখায় সেগুলো জব্দ করে নিলামে ১ লাখ ৬৮,৭৫০ টাকা বিক্রি করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের উদ্দেশ্য মানুষকে কষ্ট দেওয়া নয়। এডিস মশার বিষয়ে মানুষকে সচেতন করাই আমাদের লক্ষ্য। পরবর্তীতে যদি কেউ এডিস মশার বিষয়ে সচেতন না হয় তাহলে তাদের অর্থদণ্ড ও জেলে দেওয়া হবে। আবারও রাস্তায় কেউ নির্মাণ সামগ্রী রাখলে তাৎক্ষণিক নিলামে বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।