ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমেডিয়ান রনি বিদেশ যেতে চাননি বার্ন ইনস্টিটিউটে আস্থা ছিল: আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
কমেডিয়ান রনি বিদেশ যেতে চাননি বার্ন ইনস্টিটিউটে আস্থা ছিল: আইজিপি

ঢাকা: দীর্ঘ এক মাস পর হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন গাজীপুরে পুরিশের অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা (কমেডিয়ান)আবু হেনা রনি। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে চিকিৎসক, নার্স, পুলিশ এবং সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

শনিবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রনি এবং পুলিশ সদস্য জিল্লুর রহমানের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা ছাড়পত্র তুলে দেন।

এসময় আইজিপি বলেন, রনিকে বিদেশ পাঠানোর জন্য যখন প্রস্তুতি নেওয়া হচ্ছিল তখন বার্ন ইনস্টিটিউটের ওপর আস্থা রেখে তিনি এখানেই চিকিৎসা নেবেন বলে জানান।
ডা. সেন বলেন, রনি আজ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন, এজন্য আমরা খুবই আনন্দিত।

তিনি জানান, রনি যখন দগ্ধ হয়ে হাসপাতালে এসেছিলেন তখন থেকেই চিকিৎসকরা দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন। এসব দুর্ঘটনা এড়াতে আইজিপিসহ দেশবাসী সবাইকে সতর্ক থাকা ও সার্বক্ষণিক মনিটরিং করার পরামর্শ দেন তিনি।

সংবাদ সম্মেলনে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় আহত হন রনিসহ পুলিশের ৪ সদস্য। দগ্ধ রোগীদের জন্য বার্ন ইনস্টিটিউট একটি আস্থার জায়গা। রনিকে বিদেশ পাঠানোর জন্য যখন প্রস্তুতি নেওয়া হচ্ছিল তখন বার্ন ইনস্টিটিউটের ওপর আস্থা রেখে তিনি এখানেই চিকিৎসা নেবেন বলে জানান। ’

চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে কৌতুক অভিনেতা রনি আবার সবাইকে মাতিয়ে রাখবেন বলে আশাব্যক্ত করেন পুলিশ প্রধান।

এ সময় চিকিৎসক, নার্সদের প্রতি কৃতজ্ঞতা এবং সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জ্ঞাপন করেন আবু হেনা রনি। ভয়াবহ ও অসহ্য এই অভিজ্ঞতা থেকে উপলব্ধি করে তিনি বলেন, পোড়া রোগীর কী যে কষ্ট, তা নিজের না পুড়লে বোঝা যাবে না। দেশের প্রতিটি বিভাগে আলাদা ভাবে বার্ন ইনস্টিটিউট থাকা উচিৎ। এতে এসব রোগীর কষ্ট আরও কমবে। এর আগে আমাদের সবাইকে সচেতন হতে হবে, যাতে কাউকে হাসপাতালে যেতে না হয়। আর এই সচেতনতার জন্য সবার কাজ করা উচিৎ।

আইজিপি, গাজীপুরের পুলিশ কমিশনারসহ সবাই সার্বক্ষণিক ও মানবিকভাবে খোঁজখবর রাখার জন্য তাদেরকেও ধন্যবাদ জানান ‘মিরাক্কেল’খ্যাত এই কৌতুক অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।