ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় পদকে ভূষিত হলো শ্রীমঙ্গল পৌরসভা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
জাতীয় পদকে ভূষিত হলো শ্রীমঙ্গল পৌরসভা

মৌলভীবাজার: নির্ভুল জন্ম, মৃত্যু নিবন্ধন কার্যক্রম ও মানসম্মত নাগরিক সেবাদানে ‘শ্রীমঙ্গল পৌরসভা’-কে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ পৌরসভা নির্বাচিত হয়েছে।

রোববার (১৬ অক্টোবর) জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা সনদ ও পদক প্রদান করা হয়।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধুর হাতে পদক তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, এন এম জিয়াউল আলম পিএএ, মন্ত্রী পরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সচিব মো. সামসুল আরেফিন, ইউনিসেফ বাংলাদেশ এর চীফ ইনচার্জ ড. সাজা ফারোক আব্দুল্লাহ প্রমূখ।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি বলেন, বর্তমান সরকারের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে এসডিজি বাস্তবায়ন জরুরি। এসডিজি বাস্তবায়নে স্থানীয় সরকার বিভাগ কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, দেশের জনগনের জন্ম ও মৃত্যু নিবন্ধন নির্ভুলভাবে সম্পন্ন করে জনগণের কাছে পৌঁছে দেওয়া একটি বড় চ্যালেঞ্জ। তিনি এ কাজে শ্রীমঙ্গল পৌরসভা অবদান রাখায় শ্রীমঙ্গল পৌরসভাকে ‘সিলেট বিভাগের শ্রেষ্ঠ পৌরসভা’ নির্বাচিত ঘোষণা করেন।

শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু এক প্রতিক্রিয়ায় জাতীয় পর্যায়ে সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ পৌরসভার গৌরব অর্জনে পৌরবাসীকে অভিনন্দন জানান।

শ্রীমঙ্গল মেয়র মহসিন মিয়া মধু বলেন- এ অর্জন পৌরবাসীর, তাই এই গৌরবোজ্জ্বল অর্জন শ্রীমঙ্গল পৌরবাসীকে উৎসর্গ করছি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
বিবিবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।