ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিবচরের পদ্মা নদীতে গত পাঁচ দিনে ৩২ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
শিবচরের পদ্মা নদীতে গত পাঁচ দিনে ৩২ জেলে আটক

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে অভিযান পরিচালনা করে গত পাঁচ দিনে ৩২ জেলেকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে মোট ৭৭ কেজি ইলিশ এবং ৪ লাখ ২৪ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়।

অভিযানে অংশ নেয় উপজেলা মৎস অফিস, প্রশাসন ও নৌ-পুলিশ।

উপজেলা মৎস অফিস সূত্রে জানা গেছে, মা ইলিশ রক্ষায় শিবচরের পদ্মা নদীতে প্রতিদিনই একাধিক অভিযান পরিচালনা করা হচ্ছে। উপজেলা প্রশাসন, মৎস অফিস এবং নৌ-পুলিশ বিভিন্ন সময়ে পৃথক ও যৌথ অভিযান পরিচালনা করে থাকে। গত ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত অভিযানে ৩২ জন জেলেকে আটক করা হয়েছে।

আটকদের মধ্যে ২৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১০ জনকে ৫৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এ সময় তাদের কাছে পাওয়া ৭৭ কেজি ইলিশ এবং ৪ লাখ ২৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস এবং মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা মৎস কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম জানান, মা ইলিশ রক্ষায় পদ্মা নদীতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রতিদিনই পৃথকভাবে একাধিক অভিযান চলে। আমরা জেলেদের আটকসহ জাল ধ্বংস করছি। আর আটকদের শাস্তি হিসেবে কারাদণ্ড ও জরিমানা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।