ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরগুনায় পৌনে দুই লাখ জাল টাকাসহ আটক তিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
বরগুনায় পৌনে দুই লাখ জাল টাকাসহ আটক তিন

বরগুনা: বরগুনার আমতলী উপজেলার খেকুয়ানি ও ডাক্তারবাড়ী নামক স্থানে অভিযান চালিয়ে জাল টাকাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২২ অক্টোবর) সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার কেওতা গ্রামের রফিকুল ইসলামের ছেলে জাল টাকা চক্রের প্রতারক রাকিব শুক্রবার দুপুরে আমতলীর গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানির বাজারে বসে ডাব খেয়ে ৫শ টাকার একটি জাল নোট দেন। দোকানদারের সন্দেহ হলে তারা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাকিবকে আটক করে তার দেহ তল্লাশি করে। এসময় তার কাছ থেকে আরও তিন হাজার টাকার জাল নোট পাওয়া যায়। তার স্বীকারোক্তি অনুযায়ী চাওরা ইউনিয়নের ডাক্তারবাড়ী নামক স্থান থেকে ওই দিন জীবন শেখ এবং ইমরান শেখ নামে আরও দুজনকে আটক করে তাদের কাছ থেকে ১০ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়।

পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী পটুয়াখালীর পানামা হোটেলের ৩০৩ নম্বর কক্ষে আমতলী থানার পুলিশ অভিযান চালিয়ে আরও এক লাখ ৫৭ হাজার ৫শ টাকা জব্দ করে।

 এ নিয়ে মোট ১ লাখ ৭০ হাজার ৫শ টাকা জব্দ করা হয়।

আটক জীবন শেখ বাগেরহাট জেলার রামপাল উপজেলার কুল্লা গ্রামের ওলিমুজ্জামানের ছেলে। আর ইমরান একই জেলার রামপাল উপজেলার খেজুরা গ্রামের শফিকুলের ছেলে।  

আটকরা পটুয়াখালীর পানামা হোটেলের ৩০৩ নম্বর কক্ষ ভাড়া নিয়ে দীর্ঘ দিন ধরে জাল টাকার ব্যবসা করে আসছিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক (এসআই) জ্ঞান কুমার দাস বলেন, আটক তিনজন দীর্ঘদিন ধরে এই অঞ্চলে জাল টাকার ব্যবসা করে আসছেন। এই ব্যবসার জন্য তারা পটুয়াখালীর পানামা হোটেলের একটি কক্ষ ভাড়া নিয়ে সেখানে বসবাস করতেন।  

এ ব্যাপারে আমতলী থানার ওসি/তদন্ত রনজিৎ কুমার সরকার বলেন, আটক তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে শনিবার (২২ অক্টোবর) সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।