ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
ফরিদপুরে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে মাদক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

ফরিদপুর জর্জ কোর্টের আইনজীবী শাহ মো. আবু জাফর বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুর শহরের উত্তর আলীপুর মহল্লার পান্নু বিশ্বাস (৫৪) ও সাতক্ষীরার কলারোয়া উপজেলার রামভদ্রপুর গ্রামের রিপন গাজী (৩৮)। রায় ঘোষণার সময় পান্নু বিশ্বাস আদালতে হাজির ছিলেন।  

২০১৩ সালের ১৭ মে র‌্যাবের ডিএডি মো. ফিলিপ্স আলী বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৭ মে সন্ধ্যায় ফরিদপুর সদরের গঙ্গাবর্দী বেইলি সেতু এলাকায় একটি মোটরসাইকেল থেকে ওই দুই ব্যক্তিকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি প্লাস্টিকের ব্যাগে রাখা ৫০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এছাড়া তাদের চালিত একটি ওয়ালটন মোটরসাইকেল জব্দ করা হয়। আসামিরা ভারতের সীমান্ত এলাকা থেকে ফেনসিডিল সংগ্রহ করে ফরিদপুর শহরসহ বিভিন্ন এলাকায় বিক্রি করতো।

মামলাটি তদন্ত করে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহসিনুল হক ওই দুই ব্যক্তির নামে গত ২০১৩ সালের ২২ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন।

এদিকে ওই আদালতের পিপি নবাব আলী মৃধা জানান, আদালতে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পান্নু বিশ্বাস (৫৪) ও রিপন গাজীর (৩৮) বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদের অর্থদণ্ডসহ যাবজ্জীজবন কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।