ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আসল মোড়কে নকল স্যালাইন, পুলিশের অভিযানে আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আসল মোড়কে নকল স্যালাইন, পুলিশের অভিযানে আটক ১

সাভার, (ঢাকা): সাভারের আশুলিয়ায় অনুমোদনহীন একটি কারখানায় অভিযান চালায় পুলিশ। সেখানে বিপুল পরিমাণে নকল স্যালাইন, ইনো ও ট্যাং দেখতে পান তারা।

বিভিন্ন কোম্পানির মোড়কে এসব নকল পানীয় পণ্য তৈরি করা হতো কারখানায়। এ সময় একজনকে আটক করা হয়।

রোববার (২৩ অক্টোবর) রাত ৮টার দিকে আশুলিয়ার নিরিবিলির স্টার্ন হাউজিং এলাকায় বিজি ফ্রেশ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এক ব্যক্তি মালিকানাধীন কারখানায় অভিযান চালায় পুলিশ। কারখানার মালিক তিনজন। তারা হলেন- মিজানুর রহমান জাহিদ, লিপন গাজী ও মো. সাদেক। কারখানা থেকে আটক ব্যক্তির নাম মিরাজুল ইসলাম। তিনি বিজি ফ্রেশ ফুডের কেমিস্ট হিসেবে কাজ করতেন।

মিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে কারখানাটিতে স্যালাইন, ইনো ও ট্যাং তৈরি করা হতো। আদতে এসব পানীয় পণ্য নকল এবং আসল পণ্যের মতো মোড়কজাত করা হতো। বিভিন্ন দোকান ও ফার্মেসিতে এসব সরবরাহ করা হতো।

এসএমসি এন্টারপ্রাইজের পশ্চিম জোনের সিনিয়র সেলস ম্যানেজার মো. গোলাম রিয়াজ বাংলানিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে আমরা কারখানাটির অপরাধ সম্পর্কে জানতে পারি। সন্ধ্যার দিকে হওয়া অভিযানে সেখান থেকে বিপুল পরিমাণ স্যালাইন তৈরির কাঁচামাল ও এসএমসির মোড়ক পাওয়া যায়। সেখানে ইনো ও ট্যাং জাতীয় পণ্যও তৈরি করা হতো। পুরে খবর দেওয়া হলে পুলিশ এসে কারখানার একজনকে আটক করে ও অবৈধ মালামালগুলো জব্দ করে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, অভিযানের বিষটি জানার পর আমরা ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছি। আইনি প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।