ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভেজাল বিরোধী অভিযানে জরিমানা ৩৪ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
ভেজাল বিরোধী অভিযানে জরিমানা ৩৪ লাখ

ঢাকা: মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল নকল স্টিল উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে ১৩ প্রতিষ্ঠানকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ভ্রাম্যমাণ আদালত ভেজাল বিরোধী অভিযানে ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।  

এছাড়াও এ সময় প্রায় ২ লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়।

বুধবার (২৬ অক্টোবর) ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা ও নকল মালামাল জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।  

এছাড়াও র‌্যাব -১০ ও বিএসটিআইয়ের প্রতিনিধি উপস্থিত থেকে অভিযানে সহযোগিতা করেন।   

সেল্ফ মবিল ফ্যাক্টরিকে ৪ লাখ টাকা, এন এস ব্রাদার্স, সৃষ্টি সয়াবিন তেলকে ৩ লাখ টাকা, ফুড ল্যান্ড ফ্যাক্টরিকে ৩ লাখ টাকা, ডিটারজেন্ট পাউডারকে ২ লাখ টাকা, কেমিক্যাল ফ্যাক্টরিকে ৫ টাকা, মাসুম ইলেকট্রিককে ৪ লাখ টাকা, এস এ এসকে ৩ টাকা, এম এস ট্রেডিং-কে ৫ লাখ টাকা, আল-আমিন ক্যাবলসকে ৩ টাকা, ইকলাস ক্যাবলসকে ১ লাখ, আলমবাগ স্টিল রি-রোলিং মিলসকে ৫০ হাজার টাকা, জিহান মেটালসকে- ৫০ হাজার টাকা ও জে এস ট্রেডার্সকে নগদ- ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।  

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে র‌্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর শোয়েব বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। অভিযানে ১৩টি প্রতিষ্ঠানকে মোট ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় দুই লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, লুব্রিকেন্ট জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, বেশ কিছুদিন যাবত এই অসাধু ব্যবসায়ীরা মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল উৎপাদন মজুত ও বিক্রি করে আসছিল।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।