ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাঙ্গা স্টেশন থেকে পরীক্ষামূলক ট্রেন গেল পদ্মা সেতুতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
ভাঙ্গা স্টেশন থেকে পরীক্ষামূলক ট্রেন গেল পদ্মা সেতুতে

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা স্টেশন থেকে পরীক্ষামূলক ট্রেন পদ্মা সেতু পর্যন্ত গেছে। ট্রেনটি ৩২ কিলোমিটার দূরে পদ্মা সেতু সংলগ্ন এলাকার উদ্দেশে রওনা দেয়।

 

মঙ্গলবার (১ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ভাঙ্গা রেলওয়ে স্টেশন থেকে পরীক্ষামূলক ট্রেনটি পদ্মা সেতুর উদ্দেশ্যে ছেড়ে যায়। ৩২ কিলোমিটার পাড়ি দিয়ে বেলা পৌনে ১টার দিকে ট্রেনটি পদ্মা স্টেশন পার হয়ে ভায়াডাক্টে যায়।  

বিকেলে ভাঙ্গা সেটশনের স্টেশন ব্যবস্থাপক মো. শাহজাহান বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, নতুন রেলপথ চালু হওয়ার আগে পরীক্ষামূলক ট্রেনটি মঙ্গলবার ভাঙ্গা থেকে যাত্রা শুরু করে পদ্মা সেতু পর্যন্ত ৩২ কিলোমিটার পথ অতিক্রম করে দুপুর ১টার দিকে পদ্মা সেতুর দক্ষিণে জাজিরার ভায়াডাক্টে পৌঁছায়।  পরীক্ষামূলক ট্রেনটি সেখানে অবস্থান করছে।


রেলওয়ে সূত্রে জানা গেছে, পরীক্ষামূলক ট্রেনটি বিশেষ আকৃতিতে নির্মিত একটি রেল ইঞ্জিন বিশেষ। বাংলাদেশ সেনাবাহিনী সিএসসি (কনট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট) এর সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ‘র্ডপ’ এটি বাস্তবায়ন করছে।

ওই গ্যাংকারে ইন্টারন্যানাল কনসালটেন্ট কনসোর্টিয়ামের চিফ কো-অর্ডিনেটর কর্মকর্তা (সিওও) মেজর জেনারেল এস এম জাহিদ এবং প্রকল্প পরিচালক আফজাল হোসেন ৩২ কিলোমিটার পর অতিক্রম করে।

আগামী ২০২৩ সালের ২৫ জুন ঢাকা-ভাঙ্গা রেলপথ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার কথা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।