ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেট সম্মিলিত নাট্য পরিষদ সভাপতি মিশু আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
সিলেট সম্মিলিত নাট্য পরিষদ সভাপতি মিশু আর নেই মিশফাক আহমদ মিশু

সিলেট: সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি, নব্বই দশকের জনপ্রিয় মডেল মিশফাক আহমদ মিশু আর নেই (ইন্নালিল্লাহি.....রাজিউন)।  

শনিবার (৫ নভেম্বর) ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট নগরের রায়নগর বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি এক ছেলে সন্তানের জনক। মিশুর স্ত্রী মাহজাবীন জহুরা কাকনও মডেল ও নৃত্যশিল্পী।  

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত এ তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার (০৪ নভেম্বর) রাতেও একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশফাক আহমদ মিশু। রাতে বাসায় ফেরার পর শনিবার ভোরে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক নগরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, আজ বাদ মাগরিব হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।  

৯০ দশকে মডেল হিসেবে টেলিভিশন মিডিয়ায় আবির্ভাব মিশু সিলেট এমসি কলেজের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি বেশকিছু বিজ্ঞাপনে মডেলিংয়ের পাশাপাশি টিভি নাটকেও অভিনয়ে যুক্ত ছিলেন। টেলিভিশনে আসার আগে থেকেই তিনি লিটল থিয়েটার সিলেটের নাট্যকর্মী হিসেবে মঞ্চ নাটকের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।  

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন ২০১৬ সাল থেকে। এছাড়া সিলেট মহানগর জাসদের সভাপতির দায়িত্বেও ছিলেন তিনি। করোনাকালে যখন মানুষ ঘরবন্দি, তখন সিলেটে সংস্কৃতিকর্মীদের ‘কলের গাড়ি’র মাধ্যমে খাদ্য ও ত্রাণ সহায়তার অন্যতম উদ্যোক্তা ছিলেন মিশু।

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় কলের গাড়ির মাধ্যমে খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন দুর্গতদের মাঝে। তার মৃত্যুতে সিলেটজুড়ে শোকের ছায়া নেমেছে। মিশুর মৃত্যু সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে তার বাসায় ভিড় করছেন সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যক্তিরাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

এদিকে মিশফাক আহমেদ চৌধুরী মিশুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট ১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 শনিবার (৫ নভেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিশফাক আহমেদ চৌধুরী মিশু ছিলেন অত্যন্ত মেধাবী এবং সজ্জন ব্যক্তি। তার মুত্যুতে সিলেটের সাংস্কৃতিক অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হলো, তা সহজে পূরণ হওয়ার নয়।  

পররাষ্ট্রমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেনা জানান।

এছাড়া মিশফাক আহমেদ চৌধুরী মিশু মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খানসহ জেলা আওয়ামী লীগের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।