ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিবি কার্যালয় পরিদর্শন করলেন নবনিযুক্ত কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
ডিবি কার্যালয় পরিদর্শন করলেন নবনিযুক্ত কমিশনার

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) কার্যালয় পরিদর্শন করলেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার (৫ নভেম্বর) রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয় পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় অংশ নেন তিনি।

সভায় ডিবির সব অফিসারদের ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, আমি ডিএমপিতে অল্প সময়ের জন্য কাজ করেছি, ডিএমপির বাইরে কাজ করার সময় ডিবির অনেক প্রশংসা শুনেছি। যে কোনো চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন করার সক্ষমতা রয়েছে ডিবির। ডিএমপি ডিবির সক্ষমতা অনেক উঁচু স্তরে।

তিনি বলেন, বর্তমানে অপরাধের ধরণ পরির্বতন হচ্ছে, সাইবার ক্রাইম বাড়ছে, এসব অপরাধের ধরন বিবেচনা করে ডিবিকে কাজ করতে হবে।

ডিবির সক্ষমতা বাড়ানোর জন্য কাজ করার বিষয়ে আশ্বস্ত করেন তিনি।

এ সময় ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আপনি বাংলাদেশ পুলিশের অহংকার। আপনার অভিজ্ঞতা ও দূরদর্শীতার কারণে প্রধানমন্ত্রী আপনাকে ডিএমপির কমিশনার হিসেবে নিযুক্ত করেছেন। ঢাকার নগরবাসী যাতে নিরাপদে থাকতে পারে সেজন্য আপনার নেতৃত্বে আমরা কাজ করছি। ডিএমপির ডিবি নগরবাসীর কাছে এখন এক আস্থার নাম। কোনো অপরাধ ঘটলে ডিবি শুধু মহানগরীতেই নয়, বাংলাদেশের যেকোন প্রান্তে কাজ করে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান বলেন, আপনি ক্রাইম ম্যানেজম্যান্টে দক্ষ কর্মকর্তা। ২০১৫ সালে জঙ্গি তাণ্ডবে যখন রংপুরে জাপানি নাগরিক নিহত হন। তখন আপনার নেতৃত্বে মামলাটির রহস্য উদঘাটিত হয়। ডিএমপিতে কোনো ঘটনা ঘটলেই সঙ্গে সঙ্গেই ডিএমপির ডিবি ছায়া তদন্ত শুরু করে। সংঘঠিত ঘটনাটি উদঘাটিত না করা পর্যন্ত ক্ষান্ত হয় না তারা। ডিবির সক্ষমতা আছে, আপনার সুনির্দিষ্ট নির্দেশনা পেলে ডিবি আরও এগিয়ে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিবির বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।