ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উদ্বোধনের ৪ বছরেও হাসপাতালে শুরু হয়নি সেবাদান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
উদ্বোধনের ৪ বছরেও হাসপাতালে শুরু হয়নি সেবাদান

বরগুনা: বরগুনার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে দ্রুত চিকিৎসকসহ চাহিদার জনবল নিয়োগ, নবনির্মিত ২৫০ শয্যার হাসপাতাল ভবনে আসবাবপত্র বরাদ্দসহ এই ভবনে চিকিৎসা কার্যক্রম শুরুর দাবিতে নাগরিক সমাজের মানববন্ধন ও সমাবেশ।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক ঘণ্টার মানববন্ধন ও সমাবেশ করেন জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৮ সালের ২৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫০ শয্যার হাসপাতাল ভবন উদ্বোধন করেন। ৪ বছর পেরিয়ে গেলেও এই ভবনে আসবাবপত্র আসেনি। বর্তমানে ১০০ শয্যার হাসপাতালে ৫১ জন চিকিৎসকের মধ্যে কর্মরত আছেন মাত্র ৬ জন চিকিৎসক। তত্তাবধায়কের পদ শূন্য। অনেক বিভাগে কোনো চিকিৎসকই নেই। ২০ জন পরিচ্ছন্ন কর্মীর জায়গায় কাজ করছেন মাত্র এক জন। অবিলম্বে নতুন নির্মিত ২৫০ শয্যা হাসপাতাল চালু করার দাবি জানিয়েছেন।

মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন, স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু।

বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল, স্বনাকের সভাপতি মনির কামাল, প্রবীণ হিতৈশি সমিতির সাধারণ সম্পাদক আ. রব ফকির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সোহেল হাফিজ।

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর বরাবর স্মারকপত্র দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।