ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে সাইবার জগৎ ব্যবহার করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে সাইবার জগৎ ব্যবহার করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তা বানচাল করতে এবং বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে উদ্দেশ্যমূলকভাবে সাইবার জগৎকে ব্যবহার করা হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আইটি সোসাইটি কর্তৃক আয়োজিত ‘সাইবার সিকিউরিটি ফর উইমেন এমপাওয়ারমেন্ট ২০২২' শীর্ষক সমাপনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সংগঠনের মডারেটর অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মামুনুর রশীদ, চ্যানেল টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক তালাত মামুন, নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন এবং আইটি সোসাইটির সভাপতি নাজমুস সাকিব ও সাধারণ সম্পাদক জুলফিকার রহমান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, সাইবার জগৎ এখন অনেক প্রাণবন্ত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে এ দেশকে আলোকিত করেছেন। তথ্য ও প্রযুক্তি খাতের উন্নয়নের মাধ্যমে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।  

তিনি বলেন, সাইবার নিরাপত্তা বজায় রাখতে নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে সচেতন থাকতে হবে।  

সাইবার জগতে নিরাপত্তার লক্ষ্যে বর্তমান সরকার নানা কার্যক্রম পরিচালনা করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী এক্ষেত্রে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রযুক্তিকে অবহেলা করার কোনো সুযোগ নেই তবে প্রযুক্তির প্রভাবে যাতে আমাদের মনুষ্যত্ব নষ্ট হয়ে না যায়। শুধুমাত্র সিলেবাস কেন্দ্রিক পড়াশোনা না করে শিক্ষার্থীদের সিলেবাসের বাইরেও জ্ঞানের চর্চা করতে আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।