ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাউশির দুই পরিচালকের অপসারণ ও শাস্তির দাবি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
মাউশির দুই পরিচালকের অপসারণ ও শাস্তির দাবি 

রাজশাহী: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক ড. কামাল হোসেন ও সহকারী পরিচালক আবু রেজার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে।  

রাজশাহীর শিক্ষকরা এই অভিযোগ তুলেছেন।

তাদের অপসারণ ও শাস্তির দাবিতে বুধবার (৯ নভেম্বর) রাজশাহীতে বিক্ষোভ ও মানবন্ধন কর্মসূচি পালন করেছে কলেজ শিক্ষক সমিতি।  

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর আঞ্চলিক শিক্ষা ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষক নেতারা। মানববন্ধনে তারা জানান, রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যামে এই দুই কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষামন্ত্রী,সচিব ও ডিজি বরাবর স্বারক লিপি জমা দিয়েছেন।  

এরপর উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্তের রিপোর্ট শিক্ষা মন্ত্রণালয়ে জমা আছে। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাই দ্রুত তাদের অপসারণ ও বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণ না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে জানান শিক্ষক নেতারা।  

এর আগে তারা একই দাবিতে বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভ মিছিলটি শহরের সোনাদীঘির মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আঞ্চলিক শিক্ষা ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশনের আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাকশিসের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজকুমার সরকার।

এছাড়া রাজশাহী মহানগর, জেলা ও উপজেলার শিক্ষক নেতারাও উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।