ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্লেন বানানো সেই রবিউলের পড়ালেখার দায়িত্ব নিলেন ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
প্লেন বানানো সেই রবিউলের পড়ালেখার দায়িত্ব নিলেন ডিসি

ব্রাহ্মণবাড়িয়া: ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ার পর টাকার অভাবে বন্ধ হয়ে যায় হতদরিদ্র মো. রবিউলের (১৪) পড়ালেখা। কিন্তু নিজের অদম্য মেধা খাটিয়ে ইউটিউব দেখেই চালকবিহীন প্লেন বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে এ কিশোর।

 

তার প্লেন বানিয়ে আকাশে ওড়ানোর খবর এরই মধ্যে বিভিন্ন গণমাধ্যমের কল্যাণে ছড়িয়ে পড়েছে সারা দেশে। বিষয়টি নজরে এসেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) মো. শাহগীর আলমেরও। এরপর ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরামপুর গ্রামের রবিউলের পড়ালেখার দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. শাহগীর আলম।  

বুধবার (০৯ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে মো. রবিউল ও তার বাবা নাজু মিয়া জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন। এসময় রবিউলের পড়ালেখার দায়িত্ব নেন ডিসি। ডিসি তখনই সদর উপজেলার হাবলা উচ্চ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুল ইসলামের সঙ্গে ফোনে কথা বলেন। এ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনা বেতনে রবিউলের পড়ালেখার ব্যবস্থা করার নির্দেশনা দেন তিনি। পাশাপাশি তার জন্য দ্রুত উপবৃত্তির ব্যবস্থা করারও আশ্বাস দেন ডিসি।  

এসময় তাকে প্রাথমিকভাবে বিদ্যালয়ের বইপত্র, ইউনিফর্ম বাবদ ১০ হাজার টাকা নগদ জেলা প্রশাসকের শিক্ষা তহবিল থেকে দেওয়া হয়।  

শিক্ষার্থী রবিউল ইসলাম বলে, পরীক্ষার ফি দিতে না পারায় এতদিন আমার পড়ালেখা বন্ধ ছিল। স্কুলে যেতে পারি নাই। বাবার কাজে সহযোগিতা করেছি। এখন জেলা প্রশাসক স্যারের জন্য আবার স্কুলে যেতে পারব।  

রবিউল ইসলামের বাবা নাজু মিয়া বলেন, আমি জেলা প্রশাসক স্যারের প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবো।  

হাবলা উচ্চ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুল ইসলাম জানান, বুধবার জেলা প্রশাসক স্যারের নির্দেশনা পেয়েছি। সেই মোতাবেক শিক্ষার্থী রবিউল ইসলামের বিনাবেতনে পড়ালেখার ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক মো. শাহগীর আলম জানান, ছেলেটি মেধাবী। তার জন্য ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত সব কিছু ফ্রি করার জন্য প্রধান শিক্ষককে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।