ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রেম করে বিয়ে, পরে যৌতুক চাওয়ায় গৃহবধূর আত্মহত্যা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
প্রেম করে বিয়ে, পরে যৌতুক চাওয়ায় গৃহবধূর আত্মহত্যা! প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রেম করে বিয়ের পর যৌতুক চাওয়ার বিষয়টি মানতে না পেরে উম্মে সালমা নামে এক গৃহবধূর আত্মহত্যার অভিযোগ উঠেছে।  

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) গভীর রাতে উপজেলার শ্যামপুর ইউনিয়নের নামো কয়লাদিয়াড় গ্রামে এ ঘটনা ঘটে।

 

উম্মে সালমা ওই এলাকার বদিউরের ছেলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য রনির স্ত্রী এবং একই উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আব্দুর রশিদের মেয়ে।

মৃত গৃহবধূর মা সাবেরা বেগম অভিযোগ করে বলেন, আমার মেয়ে প্রেম করে বিয়ে করে। পরে ছেলের পরিবার এবং মেয়ের জামাই বিজিবি সদস্য রনি যৌতুকের জন্য মেয়েকে নির্যাতন করতে থাকে। এর পরিপ্রেক্ষিতে দুই পরিবার মিলে সমঝোতার চেষ্টা করা হলে ছেলের পরিবার ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। আমরা যৌতুকের টাকা দিতে না পারায় তারা আমার মেয়েকে মেরে ফেলেছে।  

এসময় তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে মেয়ের মরদেহ বুকে নিয়ে কান্নায় ভেঙে পড়েন।

তবে স্থানীয়রা জানায়, প্রেম করে বিয়ের পর সংসারে অশান্তি হয় যৌতুক নিয়ে। পরে এ নিয়ে সমঝোতা হলেও মেয়েটি প্রেমের বিয়ের পর এ ধরনের অন্যায় আবদার মেনে নিতে না পেরে ঘরে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

অপরদিকে বিজিবি সদস্য রনি ও তার পরিবার মেয়ের পরিবারের অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা যৌতুকের জন্য নির্যাতন করিনি, মেয়ে নিজেই আত্মহত্যা করেছে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জুবায়ের হোসেন বলেন, পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত ঘটনা বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।