ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে চাকরি হারালেন ডা. মির্জা কাউসার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে চাকরি হারালেন ডা. মির্জা কাউসার ডা. মির্জা কাউসার

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মির্জা কাউসারকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে মেডিকেল কলেজটির অধ্যক্ষ প্রফেসর ডা. আ ন ম নওশাদ খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ডা. মির্জা কাউসার প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। এরপর তিনি এখানেই ইএনটির চিকিৎসক হিসেবে কাজ করতেন।  

তিনি কয়েক মাস আগে এ মেডিকেল কলেজে ফার্মাকোলজি বিভাগের প্রভাষক হিসেবে যোগ দেন। তার স্ত্রীও একই মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক। গত ১২ নভেম্বর সন্ধ্যার পর কিশোরগঞ্জ জেলা শহরের খরমপট্টি এলাকায় মেডিক্স কোচিং সেন্টার থেকে মির্জা কাউসারকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে থাকার অভিযোগ উঠেছে কাউসারের বিরুদ্ধে। সেই সংগঠনের অর্থদাতা হিসেবে কাজ করে আসছিলেন তিনি।  

ডা. মির্জা কাউসার কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার উজানচর গ্রামের মির্জা আবদুল হাকিমের ছেলে। তিনি জেলা শহরের খরমপট্টি এলাকায় মেডিক্স নামে একটি কোচিং সেন্টার পরিচালনা করে আসছিলেন।

তাকে অপহরণ করা হয়েছে বলে রটেছিল। তবে এখন জঙ্গি সম্পৃক্ততার বিষয়টি সামনে চলে আসায় জেলা জুড়ে তোলপাড় চলছে।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।