ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গি পলায়ন: বাংলাবান্ধা স্থলবন্দরে বাড়তি সতর্কতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
জঙ্গি পলায়ন: বাংলাবান্ধা স্থলবন্দরে বাড়তি সতর্কতা

পঞ্চগড়: ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে ছিটিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পালিয়ে যাওয়ার ঘটনায় বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে।  

পাশাপাশি সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

কোনোভাবেই যেন পালানো জঙ্গিরা দেশ অতিক্রম করে অন্য দেশে প্রবেশ করতে না পারে, সে বিষয়ে তৎপর রয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

রোববার (২০ নভেম্বর) দিবাগত রাতে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, ইমিগ্রেশন) নজরুল ইসলাম।

রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় হাজিরা দিতে দুই জঙ্গিকে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিজেএম আদালতে আনা হয়। এ সময় কোর্ট প্রাঙ্গণ থেকে অন্য জঙ্গিরা এই দুজনকে নিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া দুই জঙ্গি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

বাংলাবান্ধা স্থলবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, ইমিগ্রেশন) নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঢাকায় দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পর বিকেলে পুলিশের বিশেষ শাখা থেকে সতর্কতামূলক চিঠি এসেছে। একই সঙ্গে ওই দুই জঙ্গির নাম ও ছবি পাঠানো হয়েছে। তাদের দুজনের নাম স্টপ লিস্টে রাখা হয়েছে। চিঠি পেয়ে আমরা বাড়তি সতর্কতা অবলম্বন করছি।  

২০২১ সালের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় আট আসামির মৃত্যুদণ্ড দেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই আট আসামির মধ্যে রোববার দুপুরে পালিয়ে যাওয়া দুই জঙ্গির একজন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির, আরেকজন লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

বাংলাদেশ সময়: ০৮২৭ ঘন্টা, নভেম্বর ২১, ২০২২ 
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।