ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৪ঘণ্টা পর সুনামগঞ্জে বাস চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
২৪ঘণ্টা পর সুনামগঞ্জে বাস চলাচল শুরু

সুনামগঞ্জ: সুনামগঞ্জে পরিবহন নেতাদের দাবি পূরণে জেলা প্রশাসকের আশ্বাস দিলে ও আটক তিনটি বাস ছেড়ে দেয়ার একদিন ভোগান্তির পর আবারও সুনামগঞ্জে বাসের চাকা সচল হয়েছে।  

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক শেষে সুনামগঞ্জে ডাকা অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস ধর্মঘট প্রত্যাহার করেছেন পরিবহন নেতারা।

বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাগণ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউর করিম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সড়কের ওপর রাখা তিনটি বাস আটকের প্রতিবাদে সন্ধ্যায় পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

জানা যায়, ওয়েজখালী এলাকার সড়কে রেখে যানবাহন চলাচলের ব্যাঘাত সৃষ্টি করায় মামুন, শ্যামলী ও সাকিল পরিবহনের তিনটি বাস পুলিশ লাইন্সে নিয়ে আটকে রাখে পুলিশ। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সুনামগঞ্জে দূরপাল্লার বাস চলাচলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয় পরিবহন শ্রমিক নেতারা।

সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউর করিম জানান, আমরা বাস টার্মিনালের পুকুর ভরাট করে টার্মিনাল বড় করার দাবি জানিয়েছি। সে দাবি তারা মেনেছেন। বাস টার্মিনাল বড় না করা পর্যন্ত আমরা সড়কের উপর গাড়ি রাখতে পারব বলেও তারা মেনেছেন। তাই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছি।

তিনি আরও বলেন, আমরা জানিয়েছি বাস টার্মিনালে লোকাল বাসই রাখার জায়গা হয় না। এর মধ্যে দূরপাল্লার বাস রয়েছে ৮০টির বেশি। এই বাসগুলো টার্মিনালে রাখার কোনো ব্যবস্থা নেই।  

এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, পরিবহন ধর্মঘট ডাকার কারণে আজ বিকেল নেতাদের সঙ্গে বসেছিলাম তারা কিছু দাবি জানিয়েছে সড়কের শৃঙ্খলা রক্ষা করতে আমরা সেগুলো বাস্তবায়ন করব।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।