ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

বাংলাদেশি কমিউনিটির সঙ্গে মূলধারার সেতুবন্ধনের আহ্বান নিউইয়র্কে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৪
বাংলাদেশি কমিউনিটির সঙ্গে মূলধারার সেতুবন্ধনের আহ্বান নিউইয়র্কে

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র কংগ্রেসের হাউজ ফরেন রিলেশন কমিটির সদস্য, কংগ্রেসওম্যান গ্রেস মেং বলেছেন, মূলধারার রাজনীতির সাথে বাংলাদেশি কমিউনিটির সেতুবন্ধন গড়াই তার অন্যতম লক্ষ্য।

বাংলাদেশী আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স ফ্রন্ট (বাপাফ) আয়োজিত বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এক অনুষ্ঠানে গ্রেস মেং একথা বলেন।



তিনি আরো বলেন, বাংলাদেশি কমিউনিটি যুক্তরাষ্ট্রের জন্য বড় ও শক্তিশালী কমিউনিটি হিসেবে নিজেদের অবস্থান করে নিয়েছে এবং এদেশের রাজনীতি ও অর্থনীতিতে অবদান রাখছে।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কংগ্রেসম্যান গ্রেগরী মিক্স, নিউইয়র্ক সিটির কম্পট্রোলার স্কট স্ট্রিংগার, কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাট্্স, কুইন্সের ডিষ্ট্রিক্ট ২২ থেকে ডেমোক্রেট দলীয় নির্বাচিত সিটি কাউন্সিলম্যান কস্টা কন্সটানটিডেস।

অনুষ্ঠানে মূলধারার রাজনীতিকরা বলেন, বাংলাদেশি কমিউনিটিসহ সকল কমিউনিটির সাথে মূলধারার সেতু বন্ধনের মাধ্যমে সুন্দর কমিউনিটি গড়াই আমাদের লক্ষ্য। আমরাও কমিউনিটির বাইরে নই। আমরা সবাই মিলে একটি শহরটিকে সুন্দর গড়তে চাই।

বক্তারা বলেন, নিউইয়র্কে শুধু বাংলাদেশিরাই তাদের স্বাধীনতা দিবস পালন করেন না, আজ সিটি হলেও বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত হচ্ছে।

এস্টোরিয়া ওয়ার্ল্ড ম্যানরে স্থানীয় সময় রোববার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাপাফ সভাপতি সালেহ আহমেদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাপাফ-এর প্রতিষ্ঠাতা সভাপতি ডা. এম এম বিল্লাহ, উপদেষ্টা ও স্বাধীনতা দিবস উদযাপন কমিটির কনভেনর ড. দেলোয়ার হোসেন, কো-কনভেনর ও বাংলাদেশ সোসাইটি ইন্্ক নিউইয়র্ক-এর সভাপতি কামাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক এবং সম্প্রচারিতব্য টাইম টিভি’র সিইও আবু তাহের, ড. ধনঞ্জয় সাহা, রাজনীতিক জিল্লুর রহমান জিল্লু, বাংলাদেশি-আমেরিকান ডেমেক্রেটিক কাউন্সিল অব নিউইয়র্কের সাধারণ সম্পাদক কবীর চৌধুরী প্রমুখ।  

স্বাগত বক্তব্য রাখেন বাপাফ সাধারণ সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন বাপাফ-এর কার্যকরী সদস্য ও কুইন্স লাইব্রেরীর নিউ আমেরিকান প্রোগ্রামের ম্যানেজার সেলিনা শারমিন।

অনুষ্ঠানে বাপাফ-এর পক্ষ থেকে চার মুক্তিযোদ্ধার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে সম্মানিত করেন কংগ্রেসওম্যান গ্রেস মেং। বাপাফ-এর পক্ষ থেকে কংগ্রেসওম্যান গ্রেস মেং ও কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটস্্্-কে প্ল্যাক প্রদান করা হয়।
 
অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে সাংস্কৃতিক সংগঠন সুরবাহার-এর শিল্পীরা দেশাত্মবোধক গান ও নাচ পরিবেশন করেন।

বাংলাদেশ সময় ১৮০১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ