ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

তোপখানা রোডকে এবিএম মূসা সড়ক করার দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৪
তোপখানা রোডকে এবিএম মূসা সড়ক করার দাবি

নিউইয়র্ক: জাতীয় প্রেসক্লাব সংলগ্ন তোপখানা রোডকে সাংবাদিক এবিএম মূসার নামে (এবিএম মূসা রোড) নামকরণের দাবি জানিয়েছে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব।  

বৃহস্পতিবার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ প্রেসক্লাবের অস্থায়ী মিলনায়তনে প্রতিথযশা সাংবাদিক এবিএম মূসার শোকসভায় বক্তারা এ দাবি জানিয়েছেন।



বক্তারা বলেন, বরেণ্য সাংবাদিক এবিএম মূসা ছিলেন দেশের সাংবাদিক সমাজের মহিরূহ, দেশে-জাতির বিবেক, অভিভাবক। তার শূন্যতা পূরণ হবার নয়।

তারা বলেন, জাতীয় প্রেসক্লাব আর সাংবাদিক ইউনিয়নের অন্যতম পুরোধা এবিএম মূসা ছিলেন সর্বজন গ্রহণযোগ্য আর সর্বক্ষেত্রে আশীর্বাদ ধন্য ব্যক্তি। তিনি সব সময় সত্য কথা বলতেন।

অনুষ্ঠানে মাওলানা আকরাম খাঁ ও মওলানা আব্দুল হামিদ খান থেকে শুরু করে তোফাজ্জল হোসেন (মানিক মিয়া), জহুর হোসেন চৌধুরী, কেজি মুস্তফা, ফজলে রশীদ, আহমেদ হুমায়ুন, বজলুর রহমান, আতাউস সামাদ, গিয়াস কামাল চৌধুরী প্রমুখ প্রতিথযশা সাংবাদিকের কথা স্মরণ করেন বক্তারা।

বক্তারা বলেন, একে একে আমাদের আলোকবর্তিকা চলে যাচ্ছেন। তাদের আদর্শ অনুসরণ করেই নতুন প্রজন্মের সাংবাদিকদের দেশ-জাতির বিবেক হিসেবে দায়িত্ব নিতে হবে।

সংবাদপত্রকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ উল্লেখ করে তারা বলেন, সংবাদপত্র তথা মিডিয়া যত বেশি শক্তিশালী হবে, রাষ্ট্র আর দেশের গণতন্ত্রও ততো শক্তিশালী হবে।

প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সাপ্তাহিক রানার-এর প্রধান সম্পাদক তাসের মাহমুদের সভাপতিত্বে সভার শুরুতে মরহুম এবিএম মূসার বিদেহী আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

আন্যান্যদের মধ্যে বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক ও প্রেসক্লাবের উপদেষ্টা মনজুর আহমেদ ও আনোয়ার হোসাইন মঞ্জু, প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক এবং টাইম টিভি’র সিইও আবু তাহের, সাবেক সভাপতি মাহফুজুর রহমান, সাপ্তাহিক রানার-এর সম্পাদক এনামুর রেজা দিপু,  রিমন ইসলাম, আলমগীর সরকার, আদাজ আহমেদ, আবিদুর রহিম প্রমুখ।

সভা পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ