ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

শিকাগোতে জিয়ার নামে রাস্তার উদ্বোধন রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪
শিকাগোতে জিয়ার নামে রাস্তার উদ্বোধন রোববার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের ইলনয় স্টেটের শিকাগো শহরে বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে একটি রাস্তার নামফলক স্থাপন সম্পন্ন হয়েছে। ১৪ সেপ্টেম্বর রোববার  ‘জিয়াউর রহমান ওয়ে’ নামে এ সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।



স্থানীয় সময় শুক্রবার নামফলক স্থাপন করা হয়। রোববার জিয়াউর রহমান ওয়ে’র উদ্বোধন করবেন শিকাগো সিটি মেয়র রম ইমানুয়েল। সিটির ৬৮০০ নর্থ ক্লার্কের ওয়েস্ট প্রাট ব্লুভারের দক্ষিণ-পশ্চিম প্রান্ত থেকে ৬৭৫০ নর্থ ক্লার্কের পশ্চিম কলম্বিয়ার উত্তর-পশ্চিম প্রান্তকে ‘জিয়াউর রহমান ওয়ে’ নামকরণ করা হয়েছে।   

উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে বিএনপি চেয়ারপার্সনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব মুশফিকুল ফজল আনসারী ও তারেকের বিশেষ উপদেষ্টা হুমায়ুন কবির অংশ নেবেন।

সড়কটি উদ্বোধনের পর সেখানে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে শিকাগো বিএনপি। এর বিরুদ্ধে আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ