ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

হুমকিতে নিউইয়র্ক, মন্ত্রী-গভর্নর-মেয়রের রুদ্ধদ্বার বৈঠক

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪
হুমকিতে নিউইয়র্ক, মন্ত্রী-গভর্নর-মেয়রের রুদ্ধদ্বার বৈঠক ছবি: সংগৃহীত

নিউইয়র্ক: ক্রমবর্ধমান সন্ত্রাসী হামলার হুমকির মুখে নিউইয়র্কবাসীকে সতর্ক করলেন নগর গভর্নর এন্ড্রু কোমো ও মেয়র বিল ডি ব্লাজিও। তারা জানালেন, হামলার আশঙ্কা রয়েছে নিউইয়র্কে।



মাত্র এক সপ্তাহ পরে এই নগরে জাতিসংঘ সদর দফতরে এর সাধারণ অধিবেশনে যোগ দিতে আসছেন বিশ্বের শতাধিক দেশের সরকার কিংবা রাষ্ট্রপ্রধানরা।

সোমবার মিড টাউন ম্যানহাটনে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী জেহ জনসনের সাথে গভর্ণর কোমো, মেয়র ব্লাজিও ছাড়াও নিউজার্সির রিপাবলিকান দলীয় গভর্নর ক্রিস ক্রিস্টি রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠকের পর মেশিনগান হাতে সামরিক কর্মকর্তায় বেষ্টিত হয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সতর্কবার্তা দেন কোমো ও ব্লাজিও।

সংবাদ সম্মেলনে অভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রী জেহ জনসন ও নিউজার্সির গভর্নর ক্রিস ক্রিষ্টিও উপস্থিত ছিলেন।

গভর্নর কোমো সাংবাদিকদের বলেন, “মধ্যপ্রাচ্যের সিরিয়া এবং ইরাকের ইসলামিক স্টেটের ওপর বিমান আক্রমনের পর যুক্তরাষ্ট্রের ওপর সন্ত্রাসী হামলার আশংকা  বেড়েছে। ”

তিনি বলেন, আন্তর্জাতিকভাবে যা ঘটছে তা আমাদের প্রতি হুমকির আশঙ্কা বাড়িয়ে দিয়েছে, এমন কথা না বললে সত্যকে এড়িয়ে যাওয়া হবে।

মেয়র ব্লাজিও তার বক্তব্যে গভর্নরকে সমর্থন জানিয়ে বলেন, ‘আমরা বুঝতে পারছি, আমরাই এদের হামলার টার্গেট। ’
 
তিনি আরো বলেন, আমরা সতর্ক নজরদারির বিষয়টিতে গুরুত্ব দিচ্ছি।  

নিউজার্সির গভর্নর ক্রিস ক্রিস্টির বর্ণনায়, সন্ত্রাসী কার্যক্রম বাড়ছে তা অনস্বীকার্য।  

নাইন ইলেভেনের ১৩তম বর্ষপূর্তিও পর ম্যানহাটনে এই রুদ্ধার বৈঠক আইন শৃঙ্খলা বাহিনী এবং নেতৃত্বের মধ্যে সমন্বয় সাধনের বিষয়টি পূনর্বিবেচনায় ভুমিকা রাখবে বলে মনে করছেন পর্যালোচকরা।

সংবাদ সম্মেলনে গভর্নর কোমো ও গভর্নর ক্রিস্টি নিরাপত্তা ও সন্ত্রাস বিরোধী কর্মসূচিগুলো শিগগিরই পর্যালোচনা করে দেখার অঙ্গীকার করেন। দুই গভর্নর নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আপনাদের নিরাপত্তা দিতে আমরা কঠোর পরিশ্রম করছি।

নিরাপত্তা মন্ত্রী জেহ জনসন বলেন, ইরাকের ইসলামিক স্টেটের ওপর হামলা আমাদের নিজেদের জন্য হুমকি বাড়িয়ে দিয়েছে। তবে তিনি স্পষ্ট করে বলেন,  সংশ্লিষ্ট গ্রুপের কাছ থেকে সুনির্দষ্ট কোন হুমকি এখনো পাওয়া যায়নি।

জেহ জনসন এমট্রাক ট্রেনে নিউইয়র্ক ছেড়ে যাওয়ার আগে সংবাদ মাধ্যমকে বলেন, কেবল এই বৈঠকের জন্যই তার নিউইয়র্কে আসা।

বাংলাদেশ সময় ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ