ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

নিউইয়র্ক

বাঙালির বিজয় মুহূর্তকে বরণ করলেন প্রবাসী মুক্তিযোদ্ধারা

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
বাঙালির বিজয় মুহূর্তকে বরণ করলেন প্রবাসী মুক্তিযোদ্ধারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক: ঢাকার রেসকোর্স ময়দানে পাকিস্তানি হানাদারদের আত্মসমর্পণের বাঙালির বিজয় মুহূর্তকে স্মরণীয় করে দেশের সঙ্গে একযোগে বরণ করলেন প্রবাসী মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার (১৬ ডিসেম্বর) বিকাল ৪টা ৩১ মিনিটে প্রবাসী মুক্তিযোদ্ধারা নিউইয়র্কে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উড়িয়ে রনাঙ্গণের সালাম জানিয়েছেন।



যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ বাঙালির বিজয় মুহূর্ত স্মরণে এ বিশেষ আয়োজন করে।

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন অনুষ্ঠানে সরকারের প্রতিনিধি হিসেবে একটি জাতীয় পতাকা এবং একযোগে অন্য আরেকটি পতাকা উত্তোলন করেন মুক্তিযোদ্ধারা।
 
নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভারসিটি প্লাজাতে এ বিশেষ আয়োজনে মুক্তিযোদ্ধার সন্তান এবং মুক্তিযোদ্ধারা যুদ্ধাপরাধী রাজাকারদের ফাঁসি দাবি করে বলেন, রাজাকারদের বিচার ও দ্রæত রায় কার্য্যকর করা জরুরি।

মুক্তিযোদ্ধা সরাফ সরকারের সঞ্চালনায় এ আয়োজনে বক্তব্য রাখেন বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, খুরশদি আনোয়ার বাবলু, ড. প্রদীপ কর, ড. আব্দুল বাতেন, আওয়ামী আইনজীবী সমিতির মোরশেদা জামান, প্রজন্ম ৭১’র সভাপতি মুক্তিযোদ্ধার সন্তান শিবলী সাদেক শিবলুসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa