ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস শিক্ষার আহ্বান

রুমী, কবির বাংলানিউজটোয়েন্টিফোর.কম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস শিক্ষার আহ্বান

আটলান্টা থেকে: প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস শিক্ষার আহ্বান জানিয়েছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

রোববার (১২ জুলাই) আটলান্টার ক্যালকাটা প্লেট রেস্টুরেন্টে জর্জিয়া আওয়ামী লীগ শাখা আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



তিনি বলেন, আপনারা যারা প্রবাসে আছেন, বাংলাদেশ ও বাংলাদেশের জাতীয়তা, মুক্তিযুদ্ধের ইতিহাস এবং সাংস্কৃতিক ঐতিহ্য সম্পর্কে নতুন প্রজন্মকে শিক্ষা দিন। তা না হলে নতুন প্রজন্ম একদিন বাংলাদেশ ভুলে যাবে। আমাদের প্রত্যাশা এবং রাজনীতিও একদিন ব্যর্থ হবে।

আরিফ খান জয় বলেন, বিরোধীদলের শত বাধা বিপত্তির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশ সেই তলাবিহীন ঝুড়ির নাম ঘুচিয়েছে। বাংলাদেশ এখন নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

উপমন্ত্রী জানান, বিশ্বব্যাংকের শত বাধা সত্ত্বেও নিজ অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইনশাআল্লাহ আগামী ২০১৮ সালের মধ্যে পদ্মাসেতু চালু হবে।

ইফতারের আগে দেশ, জাতি এবং বিশ্ব মুসলমানদের শান্তি ও সমৃদ্ধি কামনা মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আব্দুল হান্নান।

জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-জর্জিয়া আওয়ামী লীগের সহ সভাপতি হুমায়ূন কবীর কাউসার, সাবেক সভাপতি এবং বর্তমান কার্যকরী পরিষদের সদস্য এম মাওলা দিলু, প্রবীণ ব্যক্তিত্ব কবি গোলাম রহমান প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন জর্জিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংবাদিক এ এইচ রাসেল।

অনুষ্ঠানে উপমন্ত্রী জর্জিয়া যুবলীগের আহ্বায়ক মোশারফ হোসেন ও যুগ্ম আহ্বায়ক সাদমান আবেদীন সুমনকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। এ সময়ে তারা উপমন্ত্রীর কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ