ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

আটলান্টায় প্রাণোচ্ছ্বল ঈদ পরবর্তী সাংস্কৃতিক সন্ধ্যা

রুমী কবির, আটলান্টা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৫
আটলান্টায় প্রাণোচ্ছ্বল ঈদ পরবর্তী সাংস্কৃতিক সন্ধ্যা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রধান শহর আটলান্টার বিউফোর্ড হাইওয়তে ঈদ সম্মিলন উপলক্ষে এক খোলামেলা আড্ডা ও প্রাণোচ্ছ্বল সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

শনিবার (২৫ জুলাই) শহরের ক্যালকাটা প্যালেট রেস্টুরেন্টে রাত ৮টার দিকে এ অনুষ্ঠান শুরু হয়।



পুনর্মিলনী এ অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশের এ সময়ের প্রতিশ্রুতিশীল রেডিও-টিভির শিল্পী শিলা আজিজ। অসুস্থ শরীর নিয়ে বেশ কয়েকটি পুরনো দিনের বাংলা জনপ্রিয় গান পরিবেশন করেন তিনি।  

এছাড়া আটলান্টার এ প্রজন্মের আসর জমানো শিল্পী সৈকত প্রধান ও অহিন দাশের ভিন্নমাত্রার পরিবেশনাও অতিথিরা উপভোগ করেন।

সংগীত ছাড়াও ঈদের পর একে অপরের সঙ্গে কুশল বিনিময়, প্রাণখোলা আড্ডা এবং সেই সঙ্গে নৈশভোজের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণ এ সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে আটলান্টার সিনিয়র সংগঠকদের মধ্যে ঈদের শুভেচ্ছা জানান জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ জামান ঝন্টু, সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে শাহীন হোসেন ও আবু লিয়াকত হুসেন, জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে জাহাঙ্গীর হোসেন ও  মোহাম্মদ আলী সজল, জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হোসেন ও মাহমুদ রহমান,  বাংলাদেশ স্পোর্টস ফেডারেশনের সাবেক সভাপতি ও উপদেষ্টা গাইডেন হকিন্স প্রমুখ।

এছাড়া আনন্দঘন অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নাদিরা রহমান,  সাংবাদিক এইচ রাসেল, সাংস্কৃতিক সংগঠক মাহরুফুর রহমান ভূঁইয়া, সেবা লাইব্রেরির পরিচালক হারুন রশীদ,  রেজওয়ানা রুমু, দেশি ডেমোক্র্যাটসের সহ-সভাপতি মোস্তফা জাহিদ টিটু, এমদাদুল ইসলাম এমদাদ, মোস্তাক আহমেদ, লিমোজিন ব্যবসায়ী মাহমুদ,পারভেজ, আওলাদ হেসেন, ব্যবসায়ী হারুন চৌধুরী, মহিন উদ্দিন দুলাল প্রমুখ।

শেষ পর্বে আয়োজকগোষ্ঠীর পক্ষ থেকে হুমায়ুন কবির কাওসার অতিথি শিল্পীকে কৃতজ্ঞতাসহ উপস্থিত অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, শিল্পী শিলা আজিজ তিনদিন আগে বাংলাদেশ থেকে আসার পথে অসুস্থ হয়ে পড়েন। ওইদিন চিকিৎসকের বিশেষ অনুমতি নিয়ে অনুষ্ঠানে এসে অসুস্থ শরীরেই অল্প কয়েকটি গান গেয়ে দর্শকদের মুগ্ধ করেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ