ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নিউইয়র্ক

ওয়াশিংটনে মহান শহীদ দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
ওয়াশিংটনে মহান শহীদ দিবস পালন

ঢাকা: গভীর শ্রদ্ধা ও যথাযথ মর্যাদার মধ্য দিয়ে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে দূতাবাস প্রাঙ্গণে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। এসময় প্রথম শ্রদ্ধা নিবেদন করেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন।

এরপর একে একে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, দূতাবাসে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও প্রবাসী বাঙালিরা। এসময় তারা এক মিনিট নিরবতা পালন করেন।

এছাড়াও দূতাবাস প্রাঙ্গণে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। সকালে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এসময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

সন্ধ্যায় বঙ্গবন্ধু অডিটরিয়ামে বিভিন্ন দেশের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। এসময় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি সামিয়া ইসরাত রনির সঞ্চালনায় অনুষ্ঠানে অংশ নেওয়া শিল্পীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যাথলিক ইউনিভার্সিটি অব আমেরিকার অধ্যাপক ড. আঙ্কা নিমোইয়ানু।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আরএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa