ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে নারী শিল্পীদের চিত্র প্রদর্শনীর আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
নিউইয়র্কে নারী শিল্পীদের চিত্র প্রদর্শনীর আয়োজন নিউইয়র্কে নারী শিল্পীদের চিত্র প্রদর্শনী

ঢাকা: প্রবাসী ও বাংলাদেশের বিশিষ্ট নারী শিল্পীদের শিল্পকর্ম নিয়ে একটি চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

ম্যানহাটনের চেলসি আর্ট ডিস্ট্রিক্টের বিখ্যাত আর্ট গ্যালারি Rogue Space এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হবে ২৭ জুলাই সন্ধ্যা ৬টায়। Bangladesh Women Artists Exhibition শিরোনামে পাঁচ দিনব্যাপী প্রদর্শনীটি সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত চলবে।

প্রদর্শনীতে প্রায় ৩০টি শিল্পকর্ম স্থান পাবে। যাদের শিল্পকর্ম থাকবে তারা হলেন- বাংলাদেশ থেকে শামীম সুবরানা, কনক চম্পা চাকমা, রোকেয়া সুলতানা, ফরিদা জামান, গুলশান হোসেন, নাজিয়া আন্দালিব প্রিমা, দিলরুবা লতিফ রোজি, বিপাশা হায়াত, আফরোজা জামিল কঙ্কা এবং সামিনা নাফিজ।  

প্রবাসীদের মধ্য থেকে শামীম বেগম, জেবুন্নেছা কামাল, সালমা কানিজ, মাসুদা কাজী, হালিদে সালাম, শামীম আরা, কানিজ হোসনে আকবরী এবং সাজেদা সুলতানা।  

গ্যালারী২১, ঢাকা, দি নিউইর্য়ক আর্ট কানেকশন এবং বাংলাদেশি-আমেরিকান আর্টিস্টস ফোরাম আসন্ন চিত্র প্রদর্শনীতে কনসুলেট জেনারেলকে সহায়তা করছে।  

প্রদর্শনী উপলক্ষে একটি ক্যাটালগও প্রকাশিত হবে। বাংলাদেশ কনসুলেট জেনারেল চিত্রকর্মের অনুরাগীসহ সবাইকে এ প্রদর্শনীতে আমন্ত্রণ জানিয়েছে।  

বিদেশে বিশেষত মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশ সম্পর্কে একটি ইতিবাচক ধারণা তৈরির প্রয়াস হিসেবে কনসুলেট জেনারেলের জনকূটনীতি কার্যক্রমের অংশ হিসেবে এ প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ