ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অফবিট

মার্কেটে বাঘ, থাবায় ঘায়েল বাচ্চা মেয়ে! (ভিডিও)

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
মার্কেটে বাঘ, থাবায় ঘায়েল বাচ্চা মেয়ে! (ভিডিও)

টাকা থাকলে বাঘের চোখ কেন, আস্ত বাঘ পর্যন্ত মেলে! এককালের হতদরিদ্র মধ্যপ্রাচ্যের আরব বেদুইনরা গত শতাব্দীতে পেট্রো-ডলারের বদৌলতে হঠাৎই বনে গেছে আমির।

টাকা থাকলে বাঘের চোখ কেন, আস্ত বাঘ পর্যন্ত মেলে! এককালের হতদরিদ্র মধ্যপ্রাচ্যের আরব বেদুইনরা গত শতাব্দীতে পেট্রো-ডলারের বদৌলতে হঠাৎই বনে গেছে আমির।

এদের মধ্যে অনেকে এখন বাজপাখি থেকে শুরু করে বাঘ-ভালুক-সিংহ পর্যন্ত পোষে কোটি কোটি টাকা খরচ করে।

কিন্তু টাকা বাড়লেও এদের অনেকের গড়পড়তা কাণ্ডজ্ঞান খুব একটা যে বাড়েনি, তারই প্রমাণ মিললো দিন দুই আগে।

একটি জনাকীর্ণ মার্কেটে হঠাৎই এক লোক হাজির হয় একটি বাঘ নিয়ে। আশপাশের ছেলে-বুড়ো সবাই ছুটে নিরাপদ দূরত্বে পালালেও একটা ছোট্ট বাচ্চা মেয়ে না পালিয়ে বাঘটির পেছনে গিয়ে দেখতে থাকে। মুহূর্তে হিংস্র বাঘ থাবা মেরে বাচ্চা মেয়েটিকে মেঝেতে ফেলে দিয়ে চড়াও হয়। পরে বাঘওয়ালা লোকটি বাঘের কবল থেকে মেয়েটিকে অনেক কষ্টে রক্ষা করেছে।

এ নিয়ে এলাকাজুড়ে সাধারণ মানুষের মধ্যে বিরাজ করছে ক্ষোভ। এ ভয়ঙ্কর ঘটনাটির ওপর Gulf News ও Khaleej Times সহ বিভিন্ন পত্রিকা ও সংবাদমাধ্যম ফলাও করে খবর ছেপেছে। একটি পত্রিকার শিরোনাম: ‘Little girl attacked by tiger in Saudi Arabian market’

খালিজ টাইমস জানিয়েছে, পুলিশ এ নিয়ে তদন্ত শুরু করেছে।

আর Gulf Daily News তাদের আপডেট সংবাদে জানিয়েছে, মেয়েটির বাবার দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে ওই বাঘওয়ালাকে গ্রেফতার করা হয়েছে।

কাণ্ডজ্ঞানহীন এ ঘটনাটি ঘটেছে উত্তর-পশ্চিম সৌদি আরবের সাকাকা নামের একটি এলাকার মার্কেটে।

সৌদি আরবে পোষা বাঘ সিংহ ও ভালুকের মতো হিংস্র প্রাণী নিয়ে জনাকীর্ণ স্থানে বেরিয়ে পড়ার বাতিক অনেকেরই আছে। গত কয়েক বছরে বাঘ-সিংহের আক্রমণে বেশ ক’জন নিরীহ মানুষকে বেঘোরে প্রাণ দিতে হয়েছে। তবু কাণ্ডজ্ঞানহীন লোকদের বারফট্টাই এতোটুকু কমছে না।

বাংলাদেশ সময়: ০৭৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬

জেএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।