ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অফবিট

টাইটানিকের সবচেয়ে বড় লেগো রেপ্লিকা বানালো অটিস্টিক বালক

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
টাইটানিকের সবচেয়ে বড় লেগো রেপ্লিকা বানালো অটিস্টিক বালক লেগো দিয়ে তৈরি টাইটানিকের রেপ্লিকা

ঢাকা: লেগো দিয়ে বিখ্যাত জাহাজ টাইটানিকের বিশ্বের সবচেয়ে বড় রেপ্লিকাটি তৈরি করলো আইসল্যান্ডের এক অটিস্টিক বালক। প্রায় ৫৬ হাজার লেগো দিয়ে তৈরি জাহাজটি ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের একটি জাদুঘরে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে।

লেগো টাইটানিকের রেপ্লিকাটি তৈরি করেছে ১৫ বছরের বালক ব্র্যানজার কার্ল বার্গিসন। আট মিটার দৈর্ঘ্যের জাহাজটি তৈরিতে ব্র্যানজারকে সহায়তা করার জন্য বিশেষ ডিসকাউন্ট দেয় খেলনা প্রস্তুতকারক ব্র্যান্ড লেগো।

 

টাইটানিকের মডেলটি আইসল্যান্ড, সুইডেন, নরওয়ে ও জার্মানির বিভিন্ন এলাকায় প্রদর্শিত হওয়া পর তা এখন আনা হয়েছে যুক্তরাষ্ট্রে। আগামী ২১ এপ্রিল টেনেসসির টাইটানিক জাদুঘরে প্রদর্শনীতে আনা হবে তা।

অটিজমে আক্রান্ত বালক ব্র্যানজার জানায়, জাহাজটি তৈরিতে ১২০টি আঠার টিউব খরচ হয়েছে তার।  

এর আগে অটিস্টিক শিশুদের নিয়ে একটি আলোচনা অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাষ্ট্রে এসেছিল ব্র্যানজার। নিজের সম্পর্কে তার ভাষ্য, জানি আমি অটিস্টিক এবং সারা জীবনই অটিস্টিক থাকবো, এরপরও আমি যতোটা সম্ভব স্বাভাবিক থাকার চেষ্টা চালাই। যদিও স্বাভাবিকের সংজ্ঞাটা পরিষ্কার নয়।

বাংলাদেশ সময়: ০৪০৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।