ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

অফবিট

হারানোর ৬ বছর পর ফিরল ‘পুসি ক্যাট’

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
হারানোর ৬ বছর পর ফিরল ‘পুসি ক্যাট’

প্রায় ছয় বছর আগে আদরের পোষা একটি বিড়াল হারিয়ে গিয়েছিল। কোথাও খুঁজে না পেয়ে একপর্যায়ে পাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন বিড়ালটির মালিক।

এর মধ্যেই পেরিয়ে যায় ছয়টি বছর। হঠাৎ দিন হারানো সেই পুসি ক্যাটটি খুঁজে পেয়েছে তার পুরনো পরিবার!

এ ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান অ্যান্টোনিও শহরে। টেক্সাস নিউজ টুড এ খবর দিয়েছে।

টেক্সাস নিউজ টুডের প্রতিবেদনে জানানো হয়েছে, ওই বিড়ালের নাম ‘মাংকি ফেস’। বিড়ালটি ফিরে পেতে সহায়তা করেছে সেখানকার প্রাণী সেবাদাতা সংগঠন সান অ্যান্টোনিও অ্যানিমেল কেয়ার সার্ভিস।

এক বিবৃতিতে সংগঠনটি জানায়, প্রায় ছয় বছর আগে হারিয়ে গিয়েছিল মাংকি ফেস। সম্প্রতি সেটিকে মালিকের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

মাংকি ফেসকে পাওয়ার বর্ণনা দিয়ে সংগঠনটি বলেছে, তাদের কর্মীরা পথে অসুস্থ একটি বিড়ালের সন্ধান পান। পরে সেটিকে সংগঠনের আশ্রয়কেন্দ্রে আনা হয়। সেবা করা হয় বিড়ালটির। এতে ধীরে ধীরে সেটি সুস্থ হয়ে ওঠে। তবে সেবা করার একপর্যায়ে বিড়ালটির শরীরে একটি মাইক্রোচিপ খুঁজে পান সংগঠনের কর্মীরা। সেটা থেকেই বিড়ালটির নাম ও মালিকের পরিচয়, ঠিকানা পাওয়া যায়। সেই সূত্র ধরে তারা বিড়ালটির মালিককে খুঁজতে থাকেন।

হারানো বিড়ালটি ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া এত সহজ ছিল না। মাইক্রোচিপে পাওয়া ঠিকানায় গিয়ে দেখা যায়, বিড়ালটির মালিক এখন আর সেখানে থাকেন না। প্রায় ৬ বছরে আবাস বদলে ফেলেছেন তিনি। এরপর আরও বিভিন্ন উৎসে সন্ধান চালান সংগঠনটির কর্মীরা।  

টানা দুই সপ্তাহ খোঁজার পর অবশেষে ওই মালিকের সন্ধান পাওয়া যায়। এ সময় তাকে হারানো বিড়ালটির কথা জানানো হয়।  

বিবৃতিতে সংগঠনটি জানায়, ছয় বছর পর হারানো বিড়াল ফিরে পেয়ে ভীষণ উচ্ছ্বসিত হয়েছেন ওই নারী।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa