ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

অফবিট

এক সাবানের দাম ২ লাখ টাকা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এক সাবানের দাম ২ লাখ টাকা!

নিজেকে একটু সুন্দর ও একটু পরিষ্কার-পরিছন্ন রাখার জন্য সাবান খুবই গুরুত্বপূর্ণ। আর গায়ে মাখার সাবানের দাম কত হতে পারে? এমন প্রশ্নের উত্তর, কত আর, ২০ টাকা থেকে শুরু করে হাজার টাকা পর্যন্ত হতে পারে।

কিন্তু এবার মাত্র একশ’ গ্রাম ওজনের একটি সাবানের দাম শুনে সবার চোখ কপালে উঠতে পারে। সাবানের ৪০, ৫০ বা খুব বেশি হলে ২শ টাকা দামের সাবানের কথা শুনেছেন? কিন্তু কখনও শুনেছেন, একটি সাবানের দাম ২ লাখ টাকার বেশি?

অবিশ্বাস্য হলেও দুই লাখে এই সাবান পাওয়া যায় লেবাননের ত্রিপোলিতে।

লেবাননের একটি পরিবার ওই মহামূল্যবান সাবানটি তৈরি করে থাকে। সেই দামি সাবানের নাম খান আল সাবুন। বিলাস বহুল সাবান, ত্বকের প্রসাধনী এবং সুগন্ধিও তৈরি করে বাদার হাসানের পরিবার।  

কয়েকটি প্রতিবেদন অনুযায়ী, ২০১৩ সালে প্রথমবারের মত তৈরি করা হয় খান আল সাবুন।

হাসানের পরিবারের দাবি, তাদের তৈরি সাবানে ২৪ ক্যারাটের ১৭ গ্রাম সোনার গুড়া দেওয়া হয়। তিন গ্রাম হীরের গুড়া, অর্গানিক মধু, খেজুর ইত্যাদি থাকে। সাবান তৈরি করতে ৬ মাস সময় লাগে। এই সাবান শুধুমাত্র সংযুক্ত আরব আমিরশাহির বিশেষ দোকানে পাওয়া যায়। সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa