ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

অফবিট

বাসে প্রসব, মা-মেয়ের আজীবন ভাড়া ফ্রি  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
বাসে প্রসব, মা-মেয়ের আজীবন ভাড়া ফ্রি  

হবিগঞ্জ: হবিগঞ্জে বাসে একটি কন্যা সন্তান জন্ম দিয়েছেন মুনতাহা বেগম নামে এক নারী। মা ও সন্তানের জন্য আজীবন বাসের ভাড়া ফ্রি করে দিয়েছে পরিবহন কর্তৃপক্ষ।


 
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় হবিগঞ্জ-সিলেট রুটের বিরতিহীন বাসে সন্তান প্রসব করেন ওই নারী। মুনতাহা হবিগঞ্জ সদর উপজেলার কাশিপুর গ্রামের জাহিদুর রহমানের স্ত্রী।
 
নবজাতকটির বাবা জাহিদুর রহমান বাংলানিউজকে বলেন, আমি ও আমার স্ত্রী মৌলভীবাজারে নির্মাণ শ্রমিকের কাজ করি। সেখান থেকে বিকেলে আমরা বাসে করে হবিগঞ্জে বাড়ি ফিরছিলাম। রাস্তায় মুনতাহার প্রসব বেদনা শুরু হলে হবিগঞ্জে পৌঁছার পর হাসপাতালে নেওয়ার পরিকল্পনা ছিল আমার। কিন্তু বিকেল সাড়ে ৪টার দিকে বাসটি টার্মিনালে আসার পরপরই সঙ্গে থাকা এক নারীর সহযোগিতায় মুনতাহা বাসের ভেতরেই একটি মেয়ে সন্তান প্রসব করে। পরে বাস মালিক সমিতির পক্ষ থেকে সেখানে মিষ্টি বিতরণ করা হয় ও আজীবন আমার মেয়ে ও স্ত্রীর জন্য ভাড়া ফ্রি করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়।
 
হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বাংলানিউজকে বলেন, সন্তান প্রসবের পর ওই নারী ও নবজাতককে বাড়ি পাঠানো হয়েছে। মা-মেয়ে দু’জনেই সুস্থ আছেন। তাদের মোবাইল ফোন নম্বর রাখা হয়েছে। হবিগঞ্জ-সিলেট রুটে বাসে চড়তে তাদের কাছ থেকে কখনও ভাড়া নেওয়া হবে না। ফ্রি ভাড়ার সুবিধা উপভোগ করতে বাস মালিক সমিতির পক্ষ থেকে তাদের একটি পরিচয় পত্র দেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa