ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

অফবিট

২০২২ ডুব দিয়ে যুবকের বর্ষবরণ

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
২০২২ ডুব দিয়ে যুবকের বর্ষবরণ

পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলার বিষ্ণুপুরের বাসিন্দা সদানন্দ দত্ত। জানা গেছে, একটা-দুটো নয়, হিমশীতল পানিতে টানা ৪৫ মিনিট ধরে ২০২২টি ডুব দিয়েছেন এই যুবক।

ইংরেজি নববর্ষকে বরণ করতেই এ কাজ করেছেন তিনি।

শনিবার (০১ জানুয়ারি) মল্ল রাজাদের স্মৃতি বিজড়িত লালবাঁধের পাড়ে পরপর ২০২২ টি ডুব দেন তিনি। তবে হিমশীতল পানিতে তিনি যখন ডুব দিচ্ছেন, সে সময় তাপমাত্রার পতনে কাঁপছে বাঁকুড়া জেলা। এ সময় পাড়ে দাঁড়িয়ে সদানন্দের অভিনব বর্ষবরণ উপভোগ করেন বিষ্ণুপুরের সাধারণ মানুষ থেকে শুরু করে পর্যটকরাও।

সদানন্দ জানিয়েছেন, বছর পাঁচেক আগে পানিতে ডুব দিয়ে বিশ্বরেকর্ড করার পরিকল্পনা করেন তিনি। তবে কতগুলো ডুব দিলে তা সম্ভব, সেটি জানা নেই তার। তাই তিনি ঠিক করেন, সালের সংখ্যা গুণেই ডুব দেবেন। সেই থেকে প্রতি বছর ডুব দিয়ে আসছেন। যতদিন বাঁচবেন, এভাবেই বর্ষবরণ করবেন বলে জানান তিনি।

আর লালবাঁধের সঙ্গে সদানন্দের সম্পর্ক সেই ছোটবেলা থেকে। সাঁতারে দক্ষতা থাকায় তাকে বিষ্ণুপুর পৌরসভার নিজস্ব সুইমিং পুলে অস্থায়ী প্রশিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু করোনা সংক্রমণের আশঙ্কায় বছর দেড়েক আগে সুইমিং পুলটি বন্ধ হয়ে যায়। এর ফলে কর্মহীন হয়ে পড়েন সদানন্দ। তবে কাজ হারালেও লালবাঁধের সঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়নি সদানন্দের। হাড়কাঁপানো শীত বা প্রখর গ্রীষ্ম―নিয়মিত লালবাঁধে হাজির হয়ে সাঁতারের বিভিন্ন কৌশল অনুশীলন করেন এই যুবক।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa