ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

অফবিট

পুরুষদের স্যানিটারি ন্যাপকিন বাজারে, বিক্রি হচ্ছে অনলাইনে

অফবিট ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
পুরুষদের স্যানিটারি ন্যাপকিন বাজারে, বিক্রি হচ্ছে অনলাইনে

পুরুষদের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটারি ন্যাপকিনের বিজ্ঞাপনের প্রচার বেড়েই চলেছে। শুধু তাই নয়, রীতিমতো ধুমধাম করে ভারতে অনলাইনে বিক্রিও হচ্ছে।

 

আনন্দবাজারেরর প্রতিবেদনে বলা হয়, নানা অসুখে ভোগা মানুষের মধ্যে প্রস্রাব ধরে রাখার ক্ষমতা অনেক সময় কমে যায়। আর এতে বাইরে তো বটেই বাড়িতেও অনেক সময় অস্বস্তিতে পড়তে হয় তাদের। এটা যেমন প্রবীণদের ক্ষেত্রে ঘটতে পারে, তেমন অল্প বয়সেও এমন সমস্যা হতে পারে। তাদের জন্য এই প্যাড ব্যবহারের উপযুক্ত বলেই দাবি নির্মাতাদের। বলা হচ্ছে, রাতে ঘুমের মধ্যে যাদের প্রস্রাব নিয়ন্ত্রণ করতে না পারার সমস্যা রয়েছে, তাদের জন্যও এই প্যাড উপকারী।

প্রস্তুতকারকরা বলছেন, বড়দের জন্য যেসব ডায়াপার বাজারে পাওয়া যায়, তা ব্যবহারের চেয়ে এটি আরামদায়ক এবং কম খরচের। আরও একটা বিষয় হলো, ডায়াপার অনেকটা প্যান্টের আকারের। সেটি একই সঙ্গে পায়খানা ও প্রস্রাব ধারণ করতে পারে। এই প্যাড শুধুই প্রস্রাব চুঁইয়ে পড়ার অস্বস্তি কমায়।  

সাধারণভাবে যেগুলো অনলাইনে বিক্রি হচ্ছে তাতে ১০টির প্যাকেটের দাম দেখা গেছে ৪০০ টাকার নিচে। ছাড় দিয়ে তা পাওয়া যাচ্ছে ৩২০ টাকাতেও। আবার কোনো কোনো সংস্থার পুরুষদের প্যাডের দাম একটু বেশি।

প্রস্তুতকারীদের দাবি, এই স্যানিটারি প্যাড ব্যবহার করলে একদিকে যেমন অস্বস্তি কমবে, তেমনই দুর্গন্ধের ভয় থাকবে না। ত্বকেরও কোনো সমস্যা হবে না। প্রস্রাব চুঁইয়ে বাইরে পোশাক ভিজিয়ে দেওয়ার ভয়ও নেই।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa