ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অফবিট

নবজাতকের নাম রেখেই লাখ লাখ টাকা আয়!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
নবজাতকের নাম রেখেই লাখ লাখ টাকা আয়!

নবজাতকের নামকরণ নিয়ে অনেকেই মুশকিলে পড়েন। জন্মের আগে থেকেই বাবা-মা থেকে শুরু করে পরিবারের সদস্যরা নতুন অতিথির কী নাম রাখবেন তা নিয়ে প্রায়শই বিতর্কে অবতীর্ণ হন।

কিন্তু কখনও ভেবে দেখেছেন, আপনার বাচ্চার জন্য এমন একটি নাম কেউ বেছে দিলেন, যা আপনার পারিবারিক সংস্কৃতি ছাড়াও অন্যান্য পারিপার্শ্বিক অবস্থার উপর ভিত্তি করে দেওয়া? এমন নাম সহজেই রাখা সম্ভব নয়।

নিউ ইয়র্কের এক বাসিন্দা টেলর এ হামফ্রে এই জীবিকাকেই তার রোজগারের পথ হিসেবে বেছে নিয়েছেন।

২০১৫ সাল থেকে টেইলর এ. হামফ্রেই নামের ওই তরুণী নবজাতকদের নামকরণ করা শুরু করেন। এটি করেই আয় করেছেন লাখ লাখ টাকা।

দ্য নিউ ইয়র্কার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত বছর শতাধিক শিশুর নামকরণ করেছেন টেইলর এ. হামফ্রেই। whatsinababyname নামের তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আছে। ১৫০০ ডলারের বিনিময়ে হামফ্রেই পছন্দের নামের তালিকা করে দেন। ১০ হাজার ডলারের বিনিময়ে নির্দিষ্ট নাম বাছাই করে দেন তিনি। এ জন্য অভিভাবকদের কাছ থেকে নানা প্রশ্নের জবাব শুনে নেন। তাদের পরিবারের সদস্যদের নাম, আর্থ-সামাজিক অবস্থা, জাতিগত ঐতিহ্য নিয়েও প্রশ্ন করেন। অনেকে সন্তান হওয়ার আগেই তার কাছে নাম ঠিক করার আবদার করেন।

টেইলর এ. হামফ্রেই পড়াশুনা শেষে চিত্রনাট্য লেখার কাজ নিয়েছিলেন। সেখানে চরিত্রের নাম দেওয়ার সময়টা ভীষণ উপভোগ করতেন। ছোটবেলায় বাচ্চাদের বই পড়তে ভীষণ ভালোবাসতেন। নামকরণের কাজটি খুবই উপভোগ করেন তিনি। এখন এটিই তার পেশা হয়ে দাঁড়িয়েছে। চিত্রনাট্য লেখা ছাড়াও আরও নানা কাজে যুক্ত হয়েছিলেন। তবে এখন নবজাতকদের নামকরণ নিয়েই বেশি ব্যস্ত থাকেন ৩৩ বছর বয়সী টেইলর এ. হামফ্রেই।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa