ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অফবিট

নারী কর্মী চাকরি ছাড়ায় অচল যুক্তরাষ্ট্রের শহর!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ২০, ২০২২
নারী কর্মী চাকরি ছাড়ায় অচল যুক্তরাষ্ট্রের শহর!

যুক্তরাষ্ট্রে অঙ্গরাজ্যের পাসাদামকেগ শহরে ছুটি না পেয়ে চাকরি ছেড়েছেন ক্রিস্টেন বুচার্ড নামের একজন সাধারণ কেরানি। আর এতেই বিপাকে পড়েছে শহর কর্তৃপক্ষ।

রিতিমত অচল হয়ে পড়েছে শহরটি।

ইনডিপেনডেন্ট ও নিউজউইকের প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিস্টেন বুচার্ড ২০২০ সালের সেপ্টেম্বরে পাসাদামকেগ শহরের কেরানি হিসেবে নিয়োগ পান। এই নারীর প্রথম দায়িত্ব ছিল ওই বছরের নভেম্বরের নির্বাচন পর্যবেক্ষণ করা। এ কারণে তাকে প্রশিক্ষণও দেওয়া হয়।

প্রদিতবেদনে বলা হয়, দেশটিতে নির্বাচনের পরে শহরের অনেক গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পড়ে ক্রিস্টেন বুচার্ডের ওপর। তাই কাজের চাপে ক্রিস্টেন বুচার্ডের ছুটি নেওয়ার সুযোগ ছিল না। বাধ্য হয়ে গত মাসের শুরুর দিকে তিনি কর্তৃপক্ষের কাছে দুই সপ্তাহের ছুটি চেয়ে আবেদন করেন।

কিন্তু তার ওপর উপ–কোষাধ্যক্ষ, পোষা প্রাণীর সনদ দেওয়া, শহরের গুরুত্বপূর্ণ নথি সংরক্ষণ, যানবাহন নিবন্ধন এবং অঙ্গরাজ্যের অভ্যন্তরীণ মৎস্য ও বন্য প্রাণী বিভাগের সঙ্গে যোগাযোগের দায়িত্ব থাকায় ছুটি মঞ্জুর করেনি কর্তৃপক্ষ। আর এতেই ক্ষুব্ধ হয়ে চাকরি ছেড়েছেন তিনি।

এদিকে ক্রিস্টেন বুচার্ড চাকরি ছেড়ে চলে যেতেই পাসাদামকেগ শহরের সরকারি সব কাজ বন্ধ হয়ে যায়। এ ঘটনায় শহরের কোন নথি খুঁজে পাওয়া যাচ্ছে না, কেউ কোনো প্রাণীর প্রতি নির্যাতন চালালে সমাধান হচ্ছে না, যানবাহনের সনদ দেওয়া বন্ধ। এতে অচল হয়ে পড়ে শহরটি।

পাসাদামকেগ শহর কর্তৃপক্ষ জানিয়েছে, অফিসে ক্রিস্টেন বুচার্ডের দায়িত্ব পালন করার মতো কর্মী না থাকায় একজন কর্মী না পাওয়া পর্যন্ত সরাসরি অফিস বন্ধ থাকবে।

এছাড়া শহর কর্তৃপক্ষ বর্তমানে ওই পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa